• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ম্যানসিটিকে নিয়ে আশঙ্কা কোচ গার্দিওলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০১:৫৫ পিএম
ম্যানসিটিকে নিয়ে আশঙ্কা কোচ গার্দিওলার
পেপ গার্দিওলা। ছবি” সংগৃহীত

ইংল্যান্ডের তারকাসমৃদ্ধ ফুটবল দল গেল মৌসুমে ট্রেবল জিতেছিল। তবে এই মৌসুমে তারা সেই ট্রেবল ধরে রাখতে পারবে না বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা। তিনি জানিয়েছেন, এটি প্রায় ৯৯.৯৯ ভাগ নিশ্চিত যে, সিটি ট্রেবল শিরোপা ধরে রাখতে পারবে না।

গত মৌসুমে ঘরোয়া লীগের সর্বোচ্চ আসর, ঘরোয়া কাপ এবং মহাদেশীয় কাপ  জিতেছিল ম্যানসিটি। যে কারণে এসব আসরে এবারও সিটি ফেবারিট। তবে এসব শিরোপা যে কতটা কঠিন, সেটি হয়তো কোচ আর খেলোয়াড়রাই ভালো বলতে পারবেন। সেটি বিবেচনা করেই গার্দিওলা জানিয়েছেন, এবারও সেই ট্রেবল ধরে রাখা তাদের জন্য খুবই কঠিন কাজ।

তবে সিটির সামনে এবারও সুযোগ রয়েছে ট্রেবল জেতার। কারণ, শনিবার রাতে ঘরোয়া খেলা ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে মাঠে নামবে সিটি। এই ম্যাচে জিতলে লিভারপুলকে নামিয়ে টেবিলের শীর্ষে উঠে যাবে পেপ গার্দিওলার দল।

এরপর এই মাসেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলে রাউন্ডের খেলা আছে সিটির। এছাড়া এফএ কাপের পঞ্চম রাউন্ডের খেলায়ও উঠেছে তারা। সেই খেলাও এই মাসেই হবে। 

গার্দিওলা শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এটি রূপকথার চেয়েও জটিল। এভারটনকে হারানোর চেষ্টা করছি এবং পরে দেখব কি হয়। আমাদের ৯৯.৯৯ ভাগ সম্ভাবনা রয়েছে যে আমরা ট্রেবল জিততে যাচ্ছি না। কারণ এ পর্যন্ত কেউ এটি করতে পারেনি। যদি এটা সহজ হতো, তাহলে সেই সময়ের ম্যানচেস্টার ইউনাইটেডই সেটা আবার করতো। আসলে এটা সহজ নয়।’

তবে গেল কয়েক ম্যাচে সিটি খেলার মাঠে তাদের জৌলুস দেখাচ্ছে। দলে ফিরেছেন কেভিন ডি ব্রæইনা। দারুণ ফর্মে আছেন আর্লিং হালান্ড ও জন স্টোনস। সবশেষ গত সোমবারও ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে সিটি।

শনিবার রাতে এভারটনের ব্পিক্ষে ম্যাচের জন্য খেলোয়াড়দের সতর্ক হয়ে খেলার কথা বলেছেন গার্দিওলা। 
 

Link copied!