• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

চেলসি-আর্সেনালের ড্রতে, আলভারেজ-হলান্ডের গোলে শীর্ষে সিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ১০:৪৩ এএম
চেলসি-আর্সেনালের ড্রতে, আলভারেজ-হলান্ডের গোলে শীর্ষে সিটি
ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াইয়ে ব্রাইটনের বিপক্ষে মাঠে নামে ম্যানচেস্টার সিটি। হুলিয়ান আলভারেজ ও আর্লিং হলান্ডের প্রথমার্ধের ২ গোলে নিজেদের মাঠে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে ওঠে সিটিজেনরা। পয়েন্ট টেবিলের চূড়ায় ওঠার পর নিচে নেমে যাওয়ারও শঙ্কা ছিল সিটিজেনদের সামনে। কারণে এই ম্যাচের পর চেলসির মুখোমুখি হয় আর্সেনাল। আর এই ম্যাচে আর্সেনাল জয় পেলে ম্যানচেস্টারকে সরিয়ে শীর্ষ স্থান দখল করে নেবে গার্নাররা। কিন্তু চেলসি-আর্সেনাল ম্যাচে ২-২ গোলে ড্র হয়েছে। এতেই শীর্ষ স্থান অক্ষত থাকলো পেপ গার্দিওলার শীর্ষদের।

নিজেদের মাঠে ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় সিটি আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের গোলে। আর্জেন্টাইন এই ফুটবলারের গোলে সাহায্য করেন ডকু। ব্রাইটনের দুজন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে তিনি বল বাড়ান আলভারেজকে। সেখান থেকে সহজেই বল জালে জড়ান আর্জেন্টাইন এই বিশ্বচ্যাম্পিয়ন।

এরপর ১৯ মিনিটে সিটির ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। বক্সের বাইরে বল পেয়ে আরেকটু সামনে এগিয়ে গিয়ে জোরালো শটে গোলটি করেন নরওয়েজীয় এই স্ট্রাইকার। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পরও বেশ কয়েকটি সুযোগ পায় সিটিজেনরা। তবে তারা কাজে লাগাতে না পারায় প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি ট্রেবল জয়ীরা।

ব্যবধান বাড়েনি দ্বিতীয়ার্ধেও। উল্টো ব্যবধান কমিয়ে নিয়ে আসে ব্রাইটন। ৭৩ মিনিটে ব্যবধান কমানো গোলটি করেন বার্সেলোনা থেকে ধারে খেলতে আসা আনসু ফাতি। এরপর ম্যাচে বড় ঘটনা ঘটে যোগ করা সময়ে সিটি ফুটবলার আকানজি লাল কার্ড দেখেন। ১০ জনের দলে পরিণত হওয়ার পরও সিটিজেনদের জয় নিয়ে মাঠ ছাড়তে সমস্যা হয়নি।

অন্যদিকে, শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় আর্সেনালের বিপক্ষে মাঠে নামে চেলসি। ঘরের মাঠে ম্যাচের ১৫ মিনিটে স্পটকিক থেকে ডেকলান রাইস গোল করে চেলসিকে এগিয়ে নিয়ে যান। স্ট্র্যামফোর্ড ব্রিজে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্লুজরা। এরপর বিরতি থেকে ফিরেই ৩ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মিখায়লো মুদরিক। ঘরের মাঠে ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে বেশ কিছু সময় পার করে চেলসি।

দুই গোলে পিছিয়ে থেকে আর্সেনাল প্রথম গোল করে ৭৭ মিনিটে। গার্নারদের হয়ে  ডেড লক ভাঙেন ডেকলান রাইস। প্রথম গোলের পর তারা দ্বিতীয় গোল করতে সময় নিয়েছেন ৭ মিনিট। ম্যাচের ৮৪ মিনিটে আর্সেনাল ফুটবলার লিন্দ্রো ট্রোস্সার্ড গোল করে দলকে সমতায় নিয়ে আসেন। শেষপর্যন্ত ঘরের মাঠে ২-০ গোলে এগিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছাড়তে হলো চেলসিকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। গার্দিওলাদের সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। ৯ ম্যাচে ব্রাইটন ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে। আর ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চেলসি রয়েছে ১০ নম্বরে।

Link copied!