• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শিরোপার মিশনে রাতে মাঠে নামছে ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৪:২০ পিএম
শিরোপার মিশনে রাতে মাঠে নামছে ব্রাজিল

আর্জেন্টিনায় শুরু হয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ২২তম আসর। উদ্বোধনী দিনেই মাঠে গড়িয়েছে চারটি ম্যাচ। এ বিশ্বকাপের দ্বিতীয় সফল দল ব্রাজিল। তারা মোট ৫ বার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। ষষ্ঠ শিরোপার লক্ষ্য নিয়ে রোববার (২১ মে) রাত ৩টায় ইতালির মুখোমুখি হবে সেলেসাও যুবারা।

ম্যাচের ভেন্যু আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়াম। টুর্নামেন্ট আর্জেন্টিনায় বিধায় নিশ্চিতভাবেই কিছুটা সুবিধা পাবে ব্রাজিলের যুবারা। কেননা পার্শ্ববর্তী দেশ হওয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার কন্ডিশন প্রায় একই। এবারের আসরে ব্রাজিলের হয়ে নজর কাড়তে পারেন আন্দ্রে সান্তোস, লুইস গিলের্মে, মার্কোস লিয়ান্দ্রো ও জিওভানি। কিশোর বয়সেই তারা অসাধারণ প্রতিভার জানান দিয়েছেন।

ব্রাজিল-ইতালির পাশাপাশি এদিন মাঠে নামবে আরও ৬টি দল। রাত ১২টায় নাইজেরিয়ার বিপক্ষে ডমিনিক রিপাবলিক ও একই সময়ে কলম্বিয়ার মুখোমুখি হবে ইসরাইল। রাত ৩টায় আরেক ম্যাচে সেনেগালের প্রতিপক্ষ জাপান।

এবারের বিশ্বকাপে সমান ছয়টি গ্রুপে ভাগ হয়ে ২৪টি দল লড়ছে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল এবং তৃতীয় হওয়া সেরা চার দল উঠবে রাউন্ড অব সিক্সটিনে। এখান থেকে টুর্নামেন্ট চলবে নকআউট পদ্ধতিতে, শেষ ষোলো থেকে শেষ আট, শেষ আট থেকে শেষ চার হয়ে ফাইনাল। সবশেষে শিরোপা নির্ধারণী ম্যাচ আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে।

Link copied!