‘বিপিএল জমে উঠেছে, মানুষের আগ্রহ বাড়ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৭:৪৫ পিএম
‘বিপিএল জমে উঠেছে, মানুষের আগ্রহ বাড়ছে’

হোম অফ ক্রিকেট মিরপুরের ১নং গেটের বাইরে লোক দাঁড়ানো জায়গা নেই। সিরিয়াল দিয়েও দর্শকদের মাঠে ঢোকাতে হিমশিম কাচ্ছেন নিরাপত্তা কর্মীরা। বাংলাদেশ প্রিমিয়া লিগ (বিপিএল) চলাকালীন এমন দৃশ্য শেষ কবে দেখেছেন? হয়তো দেখলেও সেটা প্রাগৈতিহাসি যুগের কথা বলে মজাও করতে পারেন।

তবে এই দৃশ্য আবার দেখা গেল মিরপুরে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিপিএলে ঢাকায় দ্বিতীয় পর্বের শেষদিন ছিল। দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্স।

দুপুরের ম্যাচে এর আগে এত দর্শক চলতি বিপিএলে অন্তত দেখা যায়নি। তাহলে হটাৎ কেন এত দর্শক? অনেকেই এই প্রশ্নের উত্তরে বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান ও সিলেট অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ফ্যানডোমের কথা উল্লেখ করেন।

তবে সংবাদ প্রকাশ সরাসরি দর্শকদের সাথে কথা বলেছে। সেখানে যেয়ে আর এক দফায় অবাক হওয়ার পালা। প্রথমে গন্তব্য ছিল ইস্টার্ন্ন গ্যালারির দোতলা। তবে সেখানে গিয়ে দোতলা যাওয়ার রাস্তা বন্ধ দেখায় কথা বলতে হলো নিরাপত্তা কর্মীদের সাথে। তারা জানালেন, দোতলায় জায়গা নেই কিন্তু দর্শকরা শুনছেন না এজন্য বন্ধ করে রাখা হয়েছে।

তবে সংবাদকর্মী পরিচয় দেওয়ায় দোতলায় যাওয়ার অনুমতি মিললো। সেখানে যেয়ে কথা বলা তো দূরের কথা মানুষের ভিড়ে হাঁটাই মুশকিল। চেয়ার তো খালি নাই, এমনকি উপরের রেলিংও ভরপুর।

তবে এতকিছু সামলেও সংবাদ প্রকাশ কথা বলেছে বেশ কয়কেজন দর্শকের সঙ্গে। তার মধ্যে আলিম হাসান নামের পল্টন থেকে আসা এক দর্শক বলেন, ‘বিপিএল জইমা (জমে) উঠিছে (উঠছে) এজন্যি (এজন্য)  আইজকা (আজ) কাজ থাইকে (থেকে) ছুটি নিয়ে খেলা দেখবার (দেখতে) আইছি।’

আচমকা বিপিএলে এত দর্শক বাড়ার কারণ জিজ্ঞাসা করলে আলি নামের আরেক দর্শক বলেন, ‘বিপিএলে রান হচ্ছে, প্রতি ম্যাচেই উত্তেজনা তৈরি হচ্ছে। এ কারণে নতুন করে মানুষের বিপিএল নিয়ে আগ্রহ জন্মাচ্ছে।’

দর্শকদের কথা বাদ দিয়ে দিয়ে মনোযোগ দেওয়া হয় এবারের বিপিএলে, তাহলে তাদের কথা আসলে সঠিল। বিপিএলে জমে উঠেছে। প্রতি ম্যাচেই রান হচ্ছে, হাই-স্কোরি ম্যাচ হচ্ছে। সবমিলিয়ে মাঠের বাইরে নানা বিতর্ক ছাপিয়ে বিপিএল আসলেই জমে উঠেছে।

Link copied!