• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রিয়ালে খেলার জন্যই বেলিংহামের জন্ম : ভিনিসিয়ুস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৩:১৫ পিএম
রিয়ালে খেলার জন্যই বেলিংহামের জন্ম : ভিনিসিয়ুস
রিয়াল মাদ্রিদ ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহাম। ছবি: সংগৃহীত

 আপনি  জুড বেলিংহাম লিখে গুগলে র্সাচ দিলেই দেখতে পাবেন এই ফুটবলার একজন মিডফিল্ডার। কিন্তু গত গ্রীষ্মে বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে বেলিংহাম হয়ে গিয়েছেন পুরোদস্তুর স্ট্রাইকার।

একজন ফরোয়ার্ডের যে কাজ গোল করা। সেটা একজন মাঝ মাঠের খেলোয়াড় হয়েও প্রতিনিয়ত গোল করে যাচ্ছেন বেলিংহাম। ব্যতিক্রম হয়নি শনিবার (৭ অক্টোবর) রাতে ওসাসুনার বিপক্ষেও। এই ইংলিশ ফুটবলারের জোড়া গোলে ওসাসুনাকে ৪-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল। মিডফিল্ডার হয়েও লা লিগার গোল্ডেন বুটের তালিকায় শীর্ষে বেলিংহাম। এনিয়ে ৯ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। অথচ এমনটা কেইবা ভেবেছিল। সতীর্থ ভিনিসিয়ুস জুনিয়র মনে করেন, রিয়ালের হয়ে খেলার জন্যই জন্ম হয়েছে বেলিংহাম।

ম্যাচ শেষে ভিনিসিয়ুস বলেন, “বেলিংহাম অসাধারণ। রিয়াল মাদ্রিদে খেলার জন্যই জন্ম হয়েছে তার। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নিজের ছাপ রাখতে এসেছে সে। আমাদের মধ্যে বিশেষ যোগাযোগ রয়েছে এবং আশা করি এটা অনেক বছর থাকবে এবং আমরা দীর্ঘদিন এখানে খেলব। আমি তার সঙ্গে খেলতে পেরে আনন্দিত। তরুণ বয়সে সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা সবাই খুশি এবং ভক্তরা তা উপভোগ করছে।”

সান্তিয়াগো বের্নাব্যুতে ম্যাচের নবম মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন বেলিংহাম। ৫৪ মিনিটে গোলকিপারের দুই পায়ের ফাঁক দিয়ে বল ঠেলে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। দলের হয়ে বাকি দুটি গোল করেন ভিনিসিয়ুস ও হোসেলু।

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা।

Link copied!