• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

দীর্ঘ বিরতির পর ওয়ানডে দলে ফিরলেন বোল্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৮:৩৭ পিএম
দীর্ঘ বিরতির পর ওয়ানডে দলে ফিরলেন বোল্ট
ফাইল ছবি

২০২২ সালের অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পরেন ট্রেন্ট বোল্ট। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কারণে তাকে জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি প্রায় এক বছর। তবে ২০২৩ সালের শুরুতে নিউজিল্যান্ড বোর্ডের সঙ্গে “খেলার অনিয়তিম চুক্তি” হয় কিউই পেসারের সঙ্গে। যার জন্য আসন্ন সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের ১৫ সদস্যর দলে জায়গা পেয়েছেন বোল্ট। এই সিরিজের মধ্য দিয়েই তাকে আবারও ওয়ানডে ক্রিকেটে দেখা যাবে।

ইংলিশদের বিপক্ষে সিরিজ শেষ করে নিউজিল্যান্ড চলে আসবে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। এরপরই শুরু হবে ভারতের মাটিতে ৫ অক্টোবর থেকে ওয়ানডে বিশ্বকাপ। সব ঠিক থাকলে বিশ্বকাপেও বলের গতির ঝড় তুলতে দেখা যাবে ব্লাক ক্যাপ এই পেসারকে। বোল্টের বিশ্বকাপে খেলার ব্যাপারে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘ট্রেন্টের ওয়ানডে দলে ফেরাটা দুর্দান্ত ব্যাপার, সে বিশ্বকাপের প্রস্তুতিও নিচ্ছে।’

বর্তমানে ট্রেন্ট বোল্ট ওয়ানডে ক্রিকেটে বোলারদের মধ্যে অন্যতম এক বোলার। তিনি আইসিসি ওয়ানডে বোলিং র‌্যঙ্কিংয়ে তালিকার ৭ নম্বরে আছেন। তার একদিনের ক্রিকেট ক্যারিয়ারে এই পর্যন্ত ৯৯ ম্যাচে ১৮৭ উইকেট শিকার করেছেন। এই ফর্মেটে তার বোলিং ইকোনমি ৪ দশমিক ৯৩।

ইংল্যান্ড সিরিজে দলে বোল্টের সঙ্গে ইনজুরি থেকে ফিরেছেন কাইল জেমিসনও। এছাড়াও ২০২৩ আইপিএলে ইনজুরি পড়া কেন উইলিয়ামসন স্কোয়াড়ে না থাকলে থাকবেন দলের সঙ্গে। ইংলিশ সিরিজের মধ্য দিয়েই কিউই সাবেক অধিনায়কের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।

ইংল্যান্ড সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।

Link copied!