• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কোহলির জন্মদিনে কলকাতায় ‘বিরাট’ আয়োজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০৫:০১ পিএম
কোহলির জন্মদিনে কলকাতায় ‘বিরাট’ আয়োজন
বিরাট কোহলি। ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির জন্মদিন ৫ নভেম্বর। সেদিন ভারত মাঠে নামবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। আর ভারতীয় এই ব্যাটিং জিনিয়াসের জন্মদিন পালন করার জন্য নানা রকম আয়োজনের পরিকল্পনা করছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল ও বিসিসিআই। সেই ম্যাচটা স্মরণীয় করে রাখতে চায় দর্শকরাও।

বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে ভারত। এখন পর্যন্ত ৬ ম্যাচের সবকয়টি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। দলটির পরবর্তী ম্যাচ আগামীকাল(বৃহস্পতিবার)। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেই ম্যাচের পর ভারতের পরবর্তী ম্যাচ আগামী ৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেদিন বিরাট কোহলির জন্মদিন। তাই ৫ নভেম্বরটা স্পেশাল করে রাখতে চাইছে কলকাতার সমর্থকরা।

সেদিন হাউজফুল থাকবে ইডেন গার্ডেনসের মাঠ। প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচ হওয়ায় অনেক আগেই বিক্রি হয়ে গেছে সব টিকিট। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল ও (সিএবি) তৈরি বিরাটকে বিশেষভাবে সম্মান দেওয়ার পরিকল্পনা করেছে। সিএবি সভাপতি স্নেহাশীষ গাঙ্গুলির সঙ্গে কথা বলেছিল সংবাদ সংস্থা পিটিআই।
সিএবি সভাপতি স্নেহাশীষ বলেছেন, “ম্যাচে আগে কেক কাটার পাশাপাশি বিরাটের হাতে তুলে দেয়া হবে বিশেষ মেমেন্টো। আশা করি, এ ব্যাপারে আমরা আইসিসি থেকে অনুমোদন পাব। আমরা বিরাটের জন্য দিনটা ভীষণ স্পেশাল করতে চাই। আমরা ৭০ হাজার কোহলি মুখোশ বিতরণ করব। আমরা চাই সব ফ্যান কোহলির মুখোশ পরে মাঠে খেলা দেখুক।”

২০১৩ সালে শচীন টেন্ডুলকার ক্যারিয়ারের ১৯৯তম টেস্ট খেলেছিলেন ইডেনে। সেবারও শচীনের জন্য বিশাল আয়োজন করেছিল ইডেন। বিরাট যদি তার জন্মদিনে সেঞ্চুরি করতে পারেন, তাহলে শচীনের ৪৯ সেঞ্চুরি ছুঁয়ে ফেলবেন তিনি।

Link copied!