• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তান সফরে গেলেন বিসিসিআই কর্তারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৭:৪০ পিএম
পাকিস্তান সফরে গেলেন বিসিসিআই কর্তারা
জাকা আশরাফের সঙ্গে ভারতীয় বোর্ড সভাপতি রজার বিন্নি ও সহ সভাপতি রাজীব শুক্লা । ছবি: সংগৃহীত

এশিয়া কাপ চলাকালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের আমন্ত্রনে পাকিস্তান গেলেন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি রজার বিন্নি ও সহ-সভাপতি রাজীব শুক্লা। তবে এই দলে ছিলেন না বোর্ড সচিব জয় শাহ। মুম্বাই হামলার পর থেকে পাকিস্তানে যাননি ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনও প্রতিনিধি। ১৫ বছর পরে সে দেশে গেলেন বিন্নীরা। সোমবার (৪ সেপ্টেম্বর ) ওয়াঘাহ সীমান্ত হয়ে দুই দিনের সফরে তারা পাকিস্তান সফরে গেছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, দুই দেশের ক্রিকেটীয় বন্ধনকে আরও সুদৃঢ় করতে বড় ভূমিকা রাখতে পারে ভারতীয় ক্রিকেটের উচ্চপদস্থ কর্মকর্তাদের এই সফর।

লাহোরে বিসিসিআই কর্তাদের স্বাগত জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ। পাকিস্তানে দু’দিন থাকবেন রজার বিন্নিরা। মঙ্গলবার(৫ সেপ্টেম্বর) লাহোরে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান ম্যাচ রয়েছে। গ্রুপের শেষ ম্যাচে মাঠে থাকতে পারেন ভারতীয় প্রতিনিধিরা। সুপার ফোরে পাকিস্তানের প্রথম ম্যাচ দেখতেও যেতে পারেন তারা এমন খবরও রয়েছে।

সফর নিয়ে সভ-সভাপতি রাজীব শুক্লা সাংবাদিদের বলেন, “পাকিস্তান এশিয়া কাপের আয়োজক দেশ। সেই কারণেই আমরা এসেছি। এর মধ্যে কোনও রাজনীতি খুঁজতে যাবেন না। দু’দিনের সফরে এসেছি আমরা। পঞ্জাবের গভর্নর আমাদের জন্য নৈশভোজের আয়োজন করেছেন। সেখানে যাব আমরা।”

১৮ বছর আগেও পাকিস্তান সফরে গিয়েছিলেন রজার বিন্নি। ২০০৫ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ক্যাম্পের অংশ হিসেবে তিনি ওই সফরে যান।

ভারতীয় কর্মকর্তাদের এই সফরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা রেখেছে পাকিস্তান। সফরের বাহন হিসেবে একটি বুলেটপ্রুফ গাড়ি প্রস্তুত রাখা হয়েছে বলে আগেই জানানো হয়।

Link copied!