• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,
বিপিএল

মিরপুরে সাকিব টর্নেডো, বড় সংগ্রহ সিলেটের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০৮:২০ পিএম
মিরপুরে সাকিব টর্নেডো, বড় সংগ্রহ সিলেটের
ছবি: সংগ্রহীত

ইনিংসের শুরুতে  বিজয় আর চতুরঙ্গা ব্যাট হাতে ঝড়ো শুরু এনে পথ দেখিয়েছিলেন ফরচুন বরিশালকে। চার নম্বরে নেমে সেই পথে সিলেট স্ট্রাইকার্সের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত ২৬ বলে ফিফটি করা সাকিবের ৩২ বলে ৬৭  রানের টর্নেডো ইনিংসের উপর ভর করে সিলেটকে ১৯৫   রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বরিশাল।

শনিবার (৭ জানুয়ারি) দিনের দ্বিতীয় খেলায় টস জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সিলেটের বোলারদের উপর তাণ্ডব শুরু করেছেন বরিশালের ব্যাটাররা।

মাশরাফি বিন মুর্তজার করা ইনিংসের প্রথম ওভার থেকে দুই বরিশাল ওপেনার তুলে নিয়েছেন ১৫ রান। প্রথম ছয় ওভার থেকেই বরিশালের স্কোরবোর্ডে জমা হয় ৫৪ রান। দুই ওপেনার মধ্যে এনামুক হক বিজয়ই বেশি আগ্রাসী ব্যাটিং করেন।

ইনিংসের অষ্টম ওভারে বিজয়কে ফিরিয়ে সিলেটকে প্রথম ব্রেকথ্রু এনে দেন মাশরাফি। মিডউইকেটে অ্যাকারম্যানের ক্যাচ হয়ে ফেরার আগে বিজয়ের ব্যাট থেকে এসেছে ২১ বলে ২৯ রানের ইনিংস।

অন্যপাশে বিজয়ে যোগ সঙ্গ দেওয়া বরিশালের শ্রীলঙ্কান ওপেনার চতুরঙ্গা ডি সিল্ভাও বিদায় নেন পরের ওভারেই। ড্রেসিংরুমে ফেরার আগে এই লঙ্কানের ব্যাট থেকে এসেছে ২৫ বলে ৩৬ রানের ইনিংস।

চার নম্বরে ব্যাটিং করতে এসে শুরু থেকেই রুদ্রমূর্তি ধারণ করেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনিংসের দশম ওভার করতে আসা অ্যাকারাম্যানের এক ওভারেই হাকান দুই ছক্কা। পরের ওভারেও সাকিবের ব্যাট থেকে আসে আরও দুই চার।

তবে সাকিবের আগ্রাসী ব্যাটিংয়ের সময় অন্যপাশে বেশিক্ষণ টিকতে পারেননি বরিশালের পাকিস্তানি ক্রিকেটার ইফতিখার আহমেদ। মাশরাফির করা ইনিংসের দ্বাদশ ওভারের প্রথম বলে ছয় মারলেও পরের বলেই ক্যাচ আউট হয়ে ফেরেন তিনি।

তবে সাকিব তার আগ্রাসী ব্যাটিং চালিয়ে গেছেন। যাকে সামনে পেয়েছেন তাকেই অনায়াসে বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। পাঁচ নম্বরে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ দ্রুত ফিরে গেলেও ব্যাট হাতে ঠিকই তাণ্ডব চালিয়ে গিয়েছেন সাকিব।

১৬তম বলে এক চার ও এক ছক্কা হাঁকানোর পরের ওভারে সাকিবের ব্যাট থেকে এসেছে আরও তিন চার, এক ছক্কা। ১৭তম ওভারে তো সিলেটের শ্রীলঙ্কান বোলার থিসার পেরেরাকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন এই অলরাউন্ডার।

তবে ২৬ তম বলে ফিফটি স্পর্শ করা সাকিবকে সঙ্গ দিতে পারেননি বরিশালের পাকিস্তানি ব্যাটার হায়দার আলি। দলীয় ১৭১ রানে তিনি ফিরেছেন মাত্র তিন রানে।

ইনিংসের ১৯তম ওভারের শেষ বলে আউট হতে পারতেন সাকিব। কিন্তু তার সহজ ক্যাচ মিস করেন সিলেট ফিল্ডার আকবর আলি। তবে তাতে খুব একটা লাভ হয়নি সাকিবের, ফিরেছেন মাশরাফির করা পরের ওভারের প্রথম বলেই।

ফেরার আগে সাকিবের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৬৭ রানের টর্নেডো ইনিংস। যেখানে তিনি মেরেছেন সাত চার ও চার ছক্কা। শেষদিকে করিম জান্নাতের ১৭ রানের ক্যামিওতে  নির্ধারিত ২০ ওভারে ১৯৪ রানের সংগ্রহ পেয়েছে বরিশাল।

Link copied!