• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
ইউরোপা লিগ

গোল মিসের মহড়া, সমতায় শেষ বার্সা-ইউনাইটেড ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৩:৫৩ এএম
গোল মিসের মহড়া, সমতায় শেষ বার্সা-ইউনাইটেড ম্যাচ

পুরো ম্যাচ জুড়ে দুই দলের গোল মিসের মহড়া চললো। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ঘরের মাঠে প্রথম লিডটা পেলো বার্সেলোনাই। তবে সেটা শোধ করে বার্সেলোনার জুল কুন্দের আত্মঘাতী গোলে ম্যানচেস্টার ইউনাইটডেও লিড পেল, বার্সা আবার সেটাও শোধও করে দিলো।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ইউরোপা লিগে নকআউট পর্বের প্লে-অফ রাউন্ডের প্রথম লেগে ২-২ ড্র করেছে বার্সেলোনা ও ইউনাইটেড।

শুরু থেকেই বার্সেলোনার উপর আধিপাত্য দেখানোর চেষ্টা করেছে ইউনাইটেড। ম্যাচের সপ্তম মিনিটে পরপর ব্রুনো ফের্নান্দেসের পর টাইরেল মালাসিয়ার শটও বার্সা ডিফেন্ডার জর্ডি আলবা।

এক মিনিটের ব্যবধানে সুযোগ হাতছাড়া হয় বার্সার। বাঁ পাশ থেকে আলবার পাঠানো ক্রসে রবার্ট লেভানডোভস্কির শট প্রতিহত করেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

৩৪তম মিনিটে বার্সার দুর্গ অক্ষত রাখেন গোলরক্ষক টার স্টেগান। ইউনাইটেড স্ট্রাইকার র্কাস র‌্যাশফোর্ডের ডান পায়ের শট ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন তিনি। এরপর আর কেউ গোল না পেলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফেরার চার মিনিটের মাথায় গোলের দেখা পায় বার্সা। ৪৯তম মিনিটে রাফিনিয়ার কর্নারে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন আলোনসো।  

তবে গোলের আনন্দ বেশিক্ষণ থাকেনি বার্সার, মাত্র দুই মিনিটের মাথায় সমতা ফিরেছে ইউনাইটেড। ফ্রেডের বাড়ানো বল থেকে ইউনাইটেডকে সমতায় ফেরান র‍্যাশফোর্ড।

৫৯তম মিনিটে ভাগ্যের ছোয়ায় লিডও পেয়ে যায় রেড ডেভিলরা। র‌্যাশফোর্ডের শটে ইউনাইটেডের কেউ পা ছোঁয়াতে পারেননি, কিন্তু ওই শট বার্সার ডিফেন্ডার জুলস কুন্দের গায়ে লিগে নিজেদের জালে জড়িয়ে যায়।

ম্যাচের ৭৬তম মিনিটে সমতায় ফেরে বার্সা। রেড ডেভিল মিডফিল্ডার কাসেমিরোর ভুলে বল পেয়ে ক্রস ছাড়েন লেভানডোভস্কি। সেই ক্রস থেকে নিখুঁত দক্ষতায় ইউনাইটেডের জাল খুঁজে নেন বার্সার ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহো।

ম্যাচের শেষদিকে আর একটু হলেই  নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন কাসেমিরো। ভাগ্য ভালো থাকায় পোস্টে লেগে ফিরে আসে বল। এরপর আক্রমণের পরিমাণ বাড়িয়েও আর জয়সূচক গোলের দেখা পায়নি বার্সা। ফলে ২-২ গোলের ব্যবধানে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা।

Link copied!