• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মিয়ানমারের সঙ্গে হেরে বাংলাদেশের বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৭:৫৪ পিএম
মিয়ানমারের সঙ্গে হেরে বাংলাদেশের বিদায়
মিয়ামারের সঙ্গেও হারল বাংলাদেশের মেয়েরা। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসে নিজেদের প্রথম ম্যাচে জাপানের মেয়েদের কাছে ৮-০ গোলে বিধস্ত হয়েছিল বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে হেরেছে সাবিনা খাতুনরা। ভিয়েতনামের কাছে ৬-১ গোলে হেরেছে লাল-সবুজের জার্সিধারীরা। বাংলাদেশের নারী ক্রিকেটাররা যেখানে ব্রোঞ্চ জিতে দেশে ফিরছে সেখানে সাবিনাদের ফিরতে হচ্ছে শূন্য হাতে। গ্রুপের তিন ম্যাচের দুটিতে হেরে বিদায় নিশ্চিত তাদের।  ২৮ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচটি নেপালের সঙ্গে।

ম্যাচের ৫ মিনিটে  ভিয়েতনাম গোলের খাতা খুলতে শুরু করে। পম হায় বক্সের মাথায় একা রুপনাকে কাটিয়ে বল জড়িয়ে দেন জালে। এনগুয়েন থি গোলকিপারের ওপর দিয়ে ঠিকানা খুঁজে পান, ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ২-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর আরও চার গোল হজম করে বাংলাদেশ। ৬৫ মিনিটে তান থি ভিয়েতনামের স্কোর ৩-০ করেন। ৭১ মিনিটে এনগুয়েন চতুর্থ গোল করে ব্যবধান আরও বাড়ান। ভিয়েতনাম ৭৮ ও ৮০ মিনিটে আরও দুটি গোল করে বাংলাদেশকে বড় হারের তিক্ত স্বাদ দেয়। খেলা শেষ হওয়ার আগে বাংলাদেশ গোলের দেখা পায়।  ৮৭ মিনিটে পেনাল্টি থেকে মাসুরা পারভিন সান্ত্বনাসূচক গোল শুধু ব্যবধানটা কমান।

সাবিনাদের কোচ সাইফুল বারী টিটু বলেন, “আজকের রেজাল্ট দিয়ে আমাদের পারফরম্যান্স জাস্টিফাই করা যাবে না। প্রথম গোলটা আমাদের সিলি মিসটেকে হয়েছে। বল ব্যাক-পাস করতে গিয়ে, অপনেন্ট বল ধরে গোল করে দিয়েছে। দ্বিতীয় গোলটাও লং বলে পেছন থেকে রান করে করেছে। তবে তারপর থেকে আমরা প্রেস করে খেলেছি, নিজেদের মধ্যে অনেক আদান-প্রদান করেছি, পাস খেলেছি, থ্রু পেয়েছি, সাথে সুযোগও পেয়েছি।

Link copied!