• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান কিনলো লঙ্কান ক্লাব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৪:২৩ পিএম
বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান কিনলো লঙ্কান ক্লাব
ডাম্বুলার মালিকানা স্বত্ব কেনার পর ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার । ছবি : সংগৃহীত

শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স, প্রীতি জিনতার পাঞ্জাব কিংস কিংবা মধ্যপ্রাচ্যের ধনকুবের ইংলিশ প্রিমিয়ার লিগের দলের মালিকানার খবর আমরা আগেই শুনেছি। এবার এসেছে বাংলাদেশি মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের বিদেশি ফ্র্যাঞ্চাইজি দল কেনার খবর।

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা অরা কিনে নিলো দুই বাংলাদেশির মালিকানাধীন প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। ফ্র্যাঞ্চাইজিটি ডাম্বুলা থান্ডার্স নামে মাতাবে আগামী মৌসুমের এলপিএল। শনিবার বিষয়টি নিশ্চিত করেছে এলপিএল কর্তৃপক্ষ।

তামিম রহমান ও গোলাম রাকিব দুই বাংলাদেশি উদ্যোক্তা। যুক্তরাজ্যে ব্যবসায় সফল হওয়া এ দুজন বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান লিগে। নিজেদের প্রতিষ্ঠানের অধীনে তারা কিনেছে ডাম্বুলার মালিকানা স্বত্ব।

ফ্র্যাঞ্চাইজিটি নিয়ে নিজেদের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তামিম রহমান বলেন, লঙ্কা প্রিমিয়ার লিগে নিজেদের যাত্রা শুরু করতে পেরে আমরা বেশ আনন্দিত। আমাদের মূল লক্ষ্য এমন একটি দল তৈরি করা যেটা সাহস, দক্ষতা ও স্পোর্টসম্যানশিপের উদাহরণ হবে। যে দল সবাইকে আকৃষ্ট করবে এবং বিশ্বব্যাপী সমর্থকদের অনুপ্রেরণা যোগাবে।

গ্রুপটির সহ-প্রতিষ্ঠাতা গোলাম রাকিব বলেন, আমাদের লক্ষ্য, ডাম্বুলা থান্ডার্সকে সর্বোচ্চ প্রতিযোগিতার পর্যায়ে নিয়ে যাওয়া। আমরা স্থানীয় প্রতিভাকে পরিচর্যা করতে এবং ইতিবাচক ও দীর্ঘমেয়াদি প্রভাব তৈরিতে শ্রীলঙ্কান কমিউনিটির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা এখানে এসেছি জিততে, ক্রিকেটের সঠিক আবহকে উদযাপন করতে এবং আমাদের সমর্থকদের গর্বিত করতে।

২০২০ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে যাত্রা শুরুর পর থেকে এ নিয়ে চতুর্থবারের মতো স্বত্বের কারণে নাম পরিবর্তন করলো ডাম্বুলা। প্রতিষ্ঠাকালীন দলটির নাম ছিল ডাম্বুলা ভাইকিংস। এরপর মালিকানা পরিবর্তন করে ২০২১ সালে হয়ে যায় ডাম্বুলা জায়ান্টস আর ২০২২ সালে ডাম্বুলা অরা। আগামীতে খেলবে ডাম্বুলা থান্ডার্স নামে। আগামী ১ জুলাই মাসে উঠবে লঙ্কান লিগের আগামী মৌসুমের পর্দা।

Link copied!