• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

অষ্টম হয়ে টুর্নামেন্ট শেষ করলো বাংলাদেশ নারী হকি দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৭:৪৯ পিএম
অষ্টম হয়ে টুর্নামেন্ট শেষ করলো বাংলাদেশ নারী হকি দল
ছবি: সংগৃহীত

ওমানের সালালায় বিশ্বকাপ বাছাই এশিয়া ‘ফাইভ এ সাইড’ হকিতে বাংলাদেশ নারী দল অষ্টম স্থান অর্জন করেছে। সোমবার (২৮ আগস্ট) বিকেলে সপ্তম স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপের বিপক্ষে  মুখোমুখি হয় বাংলাদেশ নারী হকি দল। এই ম্যাচে ৮-৫ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল বাংলাদেশ। গ্রুপ পর্বের ম্যাচে এই চাইনিজ তাইপেকে ১০-৫ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল অর্পিতা, রিয়ারা।  

গ্রুপ পর্বের ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা চাইনিজ তাইপকে হেসে খেলে হারায়। কিন্তু সোমবারের ম্যাচে যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। প্রথমার্ধ শেষে দুই দলের স্কোরলাইন ছিল ৪-৪ গোল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে তাইপে আরো ৪ গোল করে। বিপরিতে বাংলাদেশ মাত্র ১ গোল করতে সক্ষম হয়। ম্যাচ শেষে স্কোর লাইন দাড়ায় ৮-৫ গোলে। শেষ পর্যন্ত বাংলার মেয়েদের হার নিয়ে মাঠ ছাড়তে হয়।

বাংলাদেশ নারী হকি দল বিশ্বকাপ বাছাই এশিয়া ‘ফাইভ এ সাইড’টুর্নামেন্টে চাইনিজ তাইপের কাছে হেরে দেশে ফিরতে হচ্ছে। বাংলাদেশের নারী হকি দল সেমিফাইনালে খেলার আশা জাগিয়ে ছিল। সেখান থেকে অষ্টম হওয়াটা খানিকটা হতাশার বটে। তবে চার বছর পর আন্তর্জাতিক অঙ্গনে খেলতে গিয়েছে দেশের নারী হকি দল। সেই কথা চিন্তা করলে তাদের পারফরম্যান্স বেশ প্রশংসনীয়। টুর্নামেন্ট জুড়ে অর্পিতা ও রিয়া দুর্দান্ত পারফরম্যান্স করেছে। সোমবারের ম্যাচেও দুই জন মিলে ৫ গোল করেছেন।
মঙ্গলবার (২৯ আগস্ট) থেকে পুরুষ ইভেন্ট শুরু হবে ওমানের সালালায় । রোববার অসীম-সারওয়াররা সালালায় অনুশীলনও করেছে। নারী দল দেশে ফিরলেও কোচ জাহিদ হোসেন রাজু থেকে যাবেন ওমানে। কারণ তিনি বাংলাদেশ পুরুষ হকি দলকে কোচিং করাবেন।

Link copied!