• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

সিঙ্গাপুর যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ১২:০২ এএম
সিঙ্গাপুর যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল
ছবি: সংগৃহীত

প্রীতি ম্যাচ খেলতে সিঙ্গাপুর যাবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। স্বাগতিকদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য চলতি বছরের ১৬ ফেব্রুয়ারী দেশ ছাড়বেন সাবিনা-কৃষ্ণারা।

বর্তমানে বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে নারীদের অনূর্ধ্ব সাফ টুর্নামেন্ট। আসরে ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে গোল শূন্য ড্র করেছে বাংলাদেশ। এই ম্যাচ দেখতে এসে বাংলাদেশের সিঙ্গাপুর সফরের খবর জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার কিরন।

কিরন বলেন, ‌”আমরা অনেক দিন থেকেই চেষ্টা করছিলাম সিঙ্গাপুরের সঙ্গে ফিফা প্রীতি ম্যাচ খেলতে। সিঙ্গাপুর চেষ্টা করছিল তাদের ওখানে একটা ত্রিদেশীয় টুর্নামেন্ট করতে। কিন্তু তৃতীয় দেশটিকে তারা রাজি করাতে পারেনি। ফলে সিঙ্গাপুর আর বাংলাদেশের মধ্য ম্যাচ হবে এখন।”

মূলত দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রথমটা অনুশীলন ও দ্বিতীয়টা প্রীতি। বাফুফে চেষ্টা করেছিল দুটিই প্রীতি ম্যাচ খেলার জন্য কিন্তু সিঙ্গাপুর রাজি হয়নি। প্রীতী ম্যাচে যারা একাদশের বাইরে থাকবে তারাই খেলবেঅনুশীলন ম্যাচ। 

এদিকে কম্বোডিয়ার সঙ্গে আরও দুটি ম্যাচ আয়োজনের চেষ্টা করছে বাফুফে। শেষ পর্যন্ত কম্বোডিয়া রাজি হলে চলতি বছরের মার্চে ঢাকায় হতে পারে ম্যাচ দুটি।

Link copied!