• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

শেষ ম্যাচটা জিততে চায় বাংলাদেশ : সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৭:২৯ পিএম
শেষ ম্যাচটা জিততে চায় বাংলাদেশ : সাকিব
ভারত ম্যাচ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

এশিয়া কাপে ফাইনাল খেলার স্বপ্ন আগেই শেষ বাংলাদেশের। তাই শুক্রবার(১৫ সেপ্টেম্বর) ভারতের ম্যাচটি শুধুই আনুষ্ঠানিকতা টাইগারদের জন্য। তবে, এই ম্যাচ জিতে শেষটা ভালো করতে চায় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।  

ম্যাচের আগে সাংবাদিকদের সাকিব আল হাসান বলেন, “আমরা যদি শেষ ম্যাচ জিতে দেশে যেতে পারি অবশ্যই এটা আমাদের জন্য ভালো দিক হবে। এই ম্যাচ থেকে অন্যকিছু চাই না, শুধু জিততে চাই।”

দারুণ ছন্দে রয়েছে ভারত। দলটাকে হারাতে হলে দিতে সব ডিপার্টমেন্টে নিজেদের সেরাটা। ভারতের বিপক্ষে ম্যাচ সহজ হবে কিনা এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, “খেলার পরে বলতে পারবো, আগে কিভাবে বলবো? সহজ হবে, না কঠিন হবে। আমরা যাবো, যতটা সম্ভব ভালো খেলা যায়, জেতার জন্য খেলবো।”

চলমান এশিয়া কাপে দলের পারফরম্যান্স তলানির দিকে। এই নিয়ে প্রশ্ন করা হলে অধিনায়ক সাকিব দায়টা সবার ওপরই দিয়েছেন। সাকিব বলেন, “একটা জিনিস হচ্ছে সব দায়িত্বই এখানে আমার একার না। সবার কিছু দায়িত্ব আছে। আমি নিশ্চিত সবাই যার যার জায়গা থেকে কাজ করবে। আলাদাভাবে যদি সবাই নিজ জায়গা থেকে কাজগুলো করতে পারে, তাহলে আমাদের ভালো করার সম্ভাবনা অনেক বেশি থাকবে। আলাদা কাজগুলো একসঙ্গে যোগ করলে, তখন হয়তো আমরা ভালো করব। সবাই চেষ্টা করবে আমি জানি, তার জায়গা থেকে একটুও কম কাজ করবে না, যাতে যে বিশ্বকাপ ভালো করতে না পারে। আমি আশাবাদী আমাদের দল ভালো করবে।”

ভারতের বিপক্ষে কলোম্বোর পিচ কেমন থাকবে এমন প্রশ্নে সাকিবের উত্তর, “আসলে পিচের ওপর সবকিছু নির্ভর করছে। যদি ভালো উইকেট হয় তাহলে তেমন কিছু নাও হতে পারে। আবার স্পিনিং উইকেট হলেও হতে পারে। আমাদের মুক্ত চিন্তা নিয়ে যেতে হবে। আসলে ভালোভাবে বোঝা যাবে খেলা শুরুর পরে। এর আগে শুধু ধারণাই করা যাবে। তবে কম্বিনেশনে স্পিন থাকবে। কারণ শেষ ৩-৪ ম্যাচে স্পিনাররা সুযোগ পাচ্ছে এখানে।”

বিশ্বকাপের আগে সবমিলিয়ে এখনও ৬ ম্যাচ বাকি বাংলাদেশ দলের। তার আগেই দলের অবস্থান বোঝা যাবে বলে মনে করছেন সাকিব। বাংলাদেশ অধিনায়ক বলেন, “আরও ৬টি ম্যাচ বাকি আছে। সেখানে আমরা দেখতে পারব আমরা কোথায় আছি। এশিয়া কাপও বেশ গুরুত্বপূর্ণ। এখানে শেষ ম্যাচে ভারতের সঙ্গে জিততে পারলেও তা আমাদের সাহায্য করবে।”

এশিয়া কাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর বিশ্বকাপ খেলতে ভারতে যাবেন সাকিবরা। এশিয়া কাপের ব্যর্থতার প্রভাব বিশ্বকাপে পড়বে কি না, এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেছেন, “প্রভাব পড়তে পারে, না–ও পড়তে পারে।”

সম্প্রতি একটা রব উঠেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাকি প্রার্থী হতে পারেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এই বিষয়ে টাইগার কাপ্তান বলেন, “আমি এখানে শুধু ভারত ম্যাচ নিয়ে কথা বলছি।”

Link copied!