• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৬:২২ পিএম
শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল
ছবি: সংগৃহীত

এশিয়া কাপে যোগ দিতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে রোববার (২৭ আগস্ট) দেশ ছাড়ে বাংলাদেশ ক্রিকেট দল। এরই মধ্যে শ্রীলঙ্কাতে পৌঁছেছে টাইগাররা। দলের সকল সদস্যরা গেলেও অসুস্থতার কারণে যাননি লিটন কুমার দাস। শুধু লিটন নয় টিকিট জটিলতার কারণে দলের সঙ্গে যেতে পারেননি তরুণ পেসার তানজিম হাসান সাকিবও। দেশ ছাড়ার আগে তাসকিন জানালেন শিরোপা জয়ের স্বপ্নের কথা।

তাসকিন বলেন, “আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। যদি আমরা এশিয়া কাপের ফাইনালে যেতে পারি, আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি হব। দলগতভাবে যেন ভালো ক্রিকেট খেলতে পারি। সবাই দোয়া করবেন যেন ভালো করতে পারি।”

বাংলাদেশ দলের শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন অনেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষকরা। সেই তালিকায় যুক্ত হয়েছেন তাসকিন আহম্মেদও। তারও ইচ্ছা আছে এবারের এশিয়া কাপের শিরোপাটা ছুঁয়ে দেখার। টাইগার পেসার বলেন, “চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছে তো অবশ্যই আছে। মূল জিনিসটা হলো ভালো ক্রিকেট খেলা। যেহেতু সামনে বিশ্বকাপও আছে। সবাই সেরা ক্রিকেটটা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব। সবাই দোয়া করবেন।”
২০১২ সালের সাকিবকে জড়িয়ে মুশফিকের সেই কান্নার স্মৃতি কিংবা ভিজে যাওয়া নাসির হোসেনের সেই চোখ জার্সি দিয়ে মোছার স্মৃতি এখনও ক্রিকেট ভক্তদের কষ্ট দেয়। সেইবার প্রথম বারের মতো এশিয়া কাপের ফাইনাল উঠেছিল বাংলাদেশ। সুযোগ ছিল ইতিহাস গড়ার। কিন্তু পাকিস্তানের কাছে হেরে হৃদয় ভাঙ্গে বাংলাদেশের।

এরপর আরও দুইবার এশিয়া কাপের ফাইনালে ওঠে বাংলাদেশ। দুবারিই ব্যর্থ হয় টাইগাররা। ঘরের দুয়াড়ে আরও একটি এশিয়া কাপ কড়া নাড়ছে। ওয়ানডে ফরম্যাটে হওয়ায় সবার মতো ক্রিকেটাররাও দেখছে ভালো কিছু করার।

রোববার (২৭ আগস্ট) দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়েন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। জ্বরের কারণে যেতে পারেননি লিটন দাস। এ দিকে দলীয় ফ্লাইট না গেলেও পরের ফ্লাইটে শ্রীলঙ্কায় গিয়ে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে তানজিম হাসান সাকিবের।

লিটনের বিষয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমে জানিয়েছেন, ‘লিটন হঠাৎ করে জ্বর আক্রান্ত হয়েছেন। এ বিষয়ে পরীক্ষা করা হয়েছে। সব রেজাল্ট ভালো আছে। আশা করছি তিনি শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে পারবেন।’

এ ছাড়া এশিয়া কাপ দলে নতুন করে যুক্ত হওয়া ক্রিকেটার তানজিম হাসান সাকিবও দলের সঙ্গে ছিলেন না। জানা গেছে, পরবর্তী ফ্লাইটে ধরবেন লঙ্কার বিমান। বাকি যেসব ক্রিকেটাররা রয়েছেন সবাই ছিলেন রোববারের ফ্লাইটে।

আগামী ৩০ আগস্ট থেকে পাকিস্তান ও শ্রীলঙ্কায় যৌথভাবে এশিয়া কাপের আসর বসতে যাচ্ছে। এশিয়ান দেশগুলোর এই শ্রেষ্ঠত্বের মঞ্চে লড়তে প্রস্তুত বাংলাদেশ। এ নিয়ে সপ্তাহ দুয়েক টাইগার ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পও চলেছে। এবার সেসব প্রস্তুতির ফলাফল মাঠে দেখানোর পালা।

Link copied!