• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫
সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ

ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৮:৩০ পিএম
ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশ
ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া হল বাংলাদেশ যুবাদের । ছবি: সংগৃহীত

রানার্সআপ হয়ে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ মিশন শেষ করল বাংলাদেশ। ভূটানের চাংলিমিথাং স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের কাছে বাংলাদেশ যুবাদের হার ২-০ গোলে।

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের বিপক্ষে আক্রমণ করে খেলতে থাকে ভারত। মাঝমাঠ দখল নিয়ে বেশ কয়েকটি সুযোগও তৈরি করে তারা। সফলতা পায় ম্যাচের ৮ মিনিটে। বাংলাদেশ অনূর্ধ্ব–১৬ দলের রক্ষণের ভুলে গোল করে এগিয়ে যায় ভারত। থুংগাম্বা সিং উশামের কাছ থেকে বল নিয়ে লেভিস জাংমিলুনের থ্রু ধরে গোল করেন ভারত লেইরেনজাম।

শুরু থেকেই বাংলাদেশের খেলা ছিল অগাছালো। বারবার বলের দখল হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব–১৬ দল। যদিও প্রথমার্ধের শেষ দিকে একটি বাংলাদেশ একটি গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু কামাল মৃধার প্রচেষ্টা গুরুত্বপূর্ণ সময়ে রুখে দেন ভারতীয় ডিফেন্ডার থুংগাম্বা সিং। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে ভারত আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। ৭৩ মিনিটে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন লিভাইস জাংমিনলুম। নিজেদের বক্সে তাকে শট নেওয়ার মতো যথেষ্ট জায়গা করে দিলেন বাংলাদেশি ডিফেন্ডাররা। বাঁ পায়ে বেশ জোরের সঙ্গেই শট নিলেন লিভাইস, বাংলাদেশ গোলরক্ষক ফেরানোর কোনো সুযোগই পাননি। ভারতের প্রথম গোলের উৎস ছিলেন মিডফিল্ডার লিভাইস। ম্যাচের বাকি সময় বাংলাদেশ আর গোল করতে পারেনি। ০-২ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

Link copied!