• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ডিফেন্সের ব্যর্থতায় ভারতের কাছে হেরেছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০৭:০২ পিএম
ডিফেন্সের ব্যর্থতায় ভারতের কাছে হেরেছে বাংলাদেশ
সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ বনাম ভারত। ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে গত আসরের শিরোপা জয়ী ভারতের বিপক্ষে হার দিয়ে আসর শুরু করল বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ছেলেদের এই চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে ৩-০ গোলে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এদিন ডিফেন্সের ভুলের কারণে প্রথম দুই গোল হজম করে বসে বাংলাদেশ। এছাড়াও মইনুল ইসলামদের দুটি আক্রমণ ক্রসবারে লেগে প্রতিহত না হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) খেলা শুরুর ৩৫ সেকেন্ডের মধ্যে ভারত লিড নেয়। বাংলাদেশের এক ডিফেন্ডার হেড করে ক্লিয়ার করতে ব্যর্থ হলে গমসর গোয়ারি ফাঁকায় প্লেসিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন। ম্যাচে ৯ মিনিটে বাংলাদেশ ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল। কিন্তু দুর্ভাগ্য, অধিনায়ক মইনুল ইসলামের বক্সের বাইরে থেকে নেওয়া বুলেট গতির শট ক্রসবারে লেগে ফিরে আসে।

এরপর ৪০ মিনিটে আবারও লাল সবুজের প্রতিনিধিদের সামনে বাঁধা গোলপোস্ট। এবার প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া বুলেট গতির শট ক্রসবারে লেগে হতাশ করে বাংলাদেশের ফুটবলারদের। প্রথমার্ধের যোগ করা সময়ের শেষ মিনিটে লং বল থেকে এক ডিফেন্ডার ক্লিয়ার করতে পারেননি। সেই সুযোগে ভারতের ১০ নম্বর জার্সিধারী ফুটবলার বল ছিনিয়ে নিয়ে বক্সে ঢুকে বাঁ পা দিয়ে চিপ তুলে গোলকিপারের ওপর দিয়ে জড়িয়ে দেন জালে।

২-০ গোলে পিছিয়ে থেকে বিরতির পর মাঠে নেমে বাংলাদেশ কমবেশি চেষ্টা করেছে ম্যাচে ফিরতে। কিন্তু তাদের চেষ্টা সফল হয়নি। উল্টা ৮৯ মিনিটে ভারতের কাছ থেকে তৃতীয় ও শেষ গোল হজম করে। ৭ নম্বর জার্সিধারী অর্জুন প্লেসিং শটে বাংলাদেশের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।    

২৩ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে গ্রুপে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

Link copied!