• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
প্রস্তুতি ম্যাচ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০২:২৭ পিএম
টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
সাকিব আল হাসান ও দাসুন সানাকা। ফাইল ছবি

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ফিন্ডিংয় করছে টাইগাররা। তবে এই ম্যাচ টস করেছেন বাংলাদেশের হরে মেহেদি হাসান মিরাজ। প্রস্তুতি ম্যাচে স্কোয়াডে থাকা সব খেলোয়াড়েরই ঘুরিয়ে ফিরিয়ে খেলার সুযোগ রয়েছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় আসামের গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এশিয়া কাপে বাংলাদেশের পারফরমেন্সে ছিল হতাশাজনক। তবে, সুপার ফোরের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে বড় লজ্জার হাত থেকে রক্ষা পায় টাইগাররা। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হারে লিটন কুমার দাসরা। পরাজয়ের ধক্কা ও বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচটিতে নেমেছে টাইগাররা। বাংলাদেশের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ২ অক্টোবর একই সময় এবং একই ভেন্যুতে।

বিশ্বকাপের আগে ৪ দিনে মোট ১০ টি প্রস্তুতি ম্যাচের আয়োজন করবে আইসিসি। ভারতের তিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রতিটি দল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।    

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রস্তুতিপর্বের সকল ম্যাচই হবে দিবারাত্রির সূচিতে। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে প্রতিটি ম্যাচ। প্রস্তুতি পর্বের এই ম্যাচগুলোতে ১৫ জনের সকলকে খেলানোর অনুমতি দেওয়া হয়েছে।

৩ অক্টোবরের ম্যাচগুলো শেষে ৪ অক্টোবর হবে বিশ্বকাপের ক্যাপ্টেন্স ডে। এদিন অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের পরিচয় করানো হবে। আর ৫ তারিখ গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপের মূল আসর।

Link copied!