• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মালদ্বীপের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৭:১৭ পিএম
মালদ্বীপের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ
ম্যাচ ড্রয়ের পর উচ্ছ্বোসিত বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা ভালোভাবেই করেছে বাংলাদেশ। তারকা তিন ফুটবলারকে ছাড়াও মালদ্বীপের বিপক্ষে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছে হাভিয়ের কাবরেরার দল। ১ গোলে পিছিয়ে থেকেও মালদ্বীপকে রুখে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে জামাল ভূঁইয়ারা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) মালদ্বীপ জাতীয় ফুটবল স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল দুই দল। প্রতিপক্ষের মাঠে একাধিক তারকা ফুটবলারকে ছাড়াই ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।     

ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের আধিপত্য। ১৮ মিনিটে বক্সে ঢুকে আলী ফাসিরের শট সাইড বারে লেগে ফিরে আসলে এগিয়ে যেতে পারেনি স্বাগতিকরা।

নিজেদের প্রথম সুযোগটা বাংলাদেশ পায় ২৬ মিনিটে। বক্সে ঢুকে রাকিব হোসেনের বাঁ পায়ের জোরালো শট লক্ষভ্রষ্ট হয়েছে। দুই মিনিট পর স্বাগতিকদের মোহাম্মদ নাইমের হেড দূরের পোস্ট দিয়ে গেছে।

৩৫ মিনিটে বাংলাদেশের সোহেল রানার কর্নারে পোস্টের বাইরে দিয়ে হেড করে হতাশ করেছেন রাকিব। ৪০ মিনিটে ফাহিমও গোলের দারুণ সুযোগ নষ্ট করেন। বক্সে ভালো জায়গায় বল পেয়েও সেটি লক্ষ্যের বাইরে দিয়ে মেরেছেন।

বিরতির পর খেলা আরও জমে ওঠে। ৫৩ মিনিটে সতীর্থের লং পাস থেকে রাকিব বক্সে ঢুকে কোনাকুনি শট নিলেও তা অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে গেছে। ৪ মিনিট পর রাকিবের সঙ্গে বল দেওয়া নেওয়া করেও জাল কাঁপাতে পারেননি ফাহিম। তার বাঁ পায়ের জোরালো শটে সাইডের জাল কাঁপিয়েছে!

৬৫ মিনিটে স্বাগতিকদের হামজা মোহাম্মদের নিচু ক্রস ক্লিয়ার করতে গিয়ে আর একটু হলেই নিজেদের জালে জড়িয়ে দিতে যাচ্ছিলেন নবাগত শাকিল হোসেন। ভাগ্য ভালো তার স্লাইড করা বল ক্রসবারের ওপর দিয়ে গেছে। ৭০ মিনিটে এরপরই ফাহিম ও জামালের জায়গায় নামেন জনি ও রবিউল।

শেষ পর্যন্ত ৮৭ মিনিটে ডেডলক ভাঙে মালদ্বীপ। সতীর্থের ক্রস তারিক কাজী হেড দিয়ে ক্লিয়ার করলেও তা স্বদেশি ডিফেন্ডারের পায়ে লেগে ফাঁকায় থাকা বদলি হাসান নাইমের কাছে গেলে দারুণ প্লেসিংয়ে তিনি স্কোর ১-০ করেছেন।

গোল করার পর উচ্ছ্বোসিত সাদ উদ্দিন। ছবি : সংগৃহীত

এরপরই মাঠে নামেন সাদ উদ্দিন। যোগ করা সময়ের শুরুর দিকে বদলি সাদ বাংলাদেশকে হার থেকে রক্ষা করেছেন। রাকিবের ক্রসে সাদ ফাঁকায় থেকে শুধু দেখে-শুনে পা ছুঁইয়ে বল জালে পাঠিয়েছেন। ফলে ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এখন আগামী ১৭ অক্টোবর নিজেদের মাঠে ম্যাচ। সেই ম্যাচ জিততে পারলে পরের পর্ব নিশ্চিত হবে বাংলাদেশের।

Link copied!