• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

আইরিশদের চেপে ধরেছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৭:২৩ পিএম
আইরিশদের চেপে ধরেছে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিং করে ৩৩৮ রানে পাহাড় গড়েছে বাংলাদেশ। সেই সংগ্রহ ডিফেন্ড করতে নেমে শুরুতে নিয়ন্ত্রিত বোলিং করলেও উইকেটের দেখা মিলছিল না। তবে এরপর যখন আইরিশ ব্যাটাররা খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেছেন তখনই টানা দুই ওভারে জোড়া উইকেট তুলে ম্যাচের লাগাম টেনে ধরেছে স্বাগতিকরা। 

শনিবার (১৮ মার্চ) টাইগারদের দেওয়া পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন দুই আইরিশ ওপেনার। স্বাগতিক বোলারদের তোপের মুখে রানের চাকা সচল রাখতেই হিমশিম খাচ্ছিলেন তারা।

পল স্টারলিং কিছুটা সাবলীক থাকলেও আরেক প্রান্তে স্টিফেনের অবস্থা ছিল খুবই নাজুক। এরপর দশম ওভার করতে আসা সাকিবের ওভার থেকে ১৫ রান আদায় করেন ভুগতে থাকা এই আইরিশ ওপেনার। ইনিংসের প্রথম ১০ ওভার শেষে আইরিশদের স্কোরবোর্ডে জমা হয় ৫১ রান।

সাকিবের এই ওভারেই যেন রান করার উপায় খুঁজে পান স্টিফেন। পরের ওভার করতে আসা ইবাদতকে হাঁকান আরও দুই বাউন্ডারি। ভুগতে থাকা আইরিশ স্কোরবোর্ড যেন হুট করে সাবলীল হতে থাকে।

তবে আগের ওভারেই ১৫ রান হজম করা সাকিব বেশিদূর বাড়তে দেননি স্টিফেনকে। দ্বাদশ ওভারে বল হাতে নিয়েই ফিরিয়েছেন তাকে। সাকিবের বলে স্টিফেনের ক্যাচ নিয়েছেন উইকেটের পিছনে থাকা মুশফিকুর রহিম। দলীয় ৬০ রানে ফেরার আগে ৩৮ বলে ৩৪ রান করেছেন এই আইরিশ ওপেনার।

পরের ওভারেই বাংলাদেশকে উইকেটের আনন্দে ভাসান ইবাদত হোসেন। ইনিংসের ১৩তম ওভারে তার করা বলে পুল করতে গিয়েছিলেন আইরিশ ওপেনার পল স্টারলিং। কিন্তু গ্লাভসে লেগে সেই বল পিছনে গেলে লেগ সাইডে ঝাপিয়ে পড়ে দুর্দান্ত ক্যাচ নেনে মুশফিকুর রহিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে দুই উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ৬৪ রান। জয়ের জন্য ৩৭ ওভারে আইরিশদের এখনও প্রয়োজন ২৭৫ রান। 

 

Link copied!