• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫
অনূর্ধ্ব-১৬ সাফ

নেপালকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৯:৫২ পিএম
নেপালকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ
বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। ছবি : সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপে প্রথম ম্যাচে ভারতের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে দারুণ কাম ব্যাক করেছে বাংলাদেশের যুবারা। নিজেদের শেষ ম্যাচে তারা নেপালকে হারিয়েছে ১-০ গোলে। এই জয়ের ফলে সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ।

ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে নেপালের সঙ্গে ভালোই প্রতিদ্বন্দ্বিতা হয়েছে বাংলাদেশের। আক্রমণ-প্রতিআক্রমণ নির্ভর ম্যাচে ঘড়ির ১৮ মিনিটে বাংলাদেশ প্রথম সুযোগ পায়। বক্সের ভেতরে থেকে বাংলাদেশের শট ক্রস বারের ওপর দিয়ে গেলে গোল পাওয়া হয়নি। নেপালও পাল্টা আক্রমণে সুযোগ সৃষ্টি করে। কিন্তু ৩১ মিনিটে সুভাশ বামের জোরালো শট বাংলাদেশ গোলকিপার কর্নারের বিনিময়ে রক্ষা করেনে।  গোল শূণ্য রেখে বিরতিতে যায় বাংলাদেশ ও নেপাল।

বিরতির পর এগিয়ে যায় বাংলাদেশ। ৪৬ মিনিটে কর্নার থেকে বাংলাদেশ এগিয়ে যায়। অধিনায়ক নাজমুল হুদার ভাসিয়ে দেওয়া বলে আশিকুর রহমানের ৬ গজ বৃত্তের বাইরে থেকে নেওয়া হেড জড়ায় জালে।

পিছিয়ে পড়ে নেপাল ম্যাচে ফেরার প্রাণান্ত চেষ্টা করে। বেশ কয়েকটি গোলের সুযোগও তৈরি করেছিল ফরোয়ার্ডদের ফিনিশিং ব্যর্থতায় ম্যাচে সমতা আনতে পারেনি হিমালয়ের দেশটি।

বাংলাদেশও ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিল। ৮৮ মিনিটে বাংলাদেশের এক আক্রমণ গোললাইন থেকে সেভ করে নেপাল। যোগ করা সময়ের শেষ মিনিটে নেপাল বক্সের সামনে ফ্রি কিক পায়। বক্সের উপর থেকে নেয়া জোরালো শটটি পোস্টের সামান উপর দিয়ে যায়। শটের পরপরই রেফারি ম্যাচ শেষের বাশি বাজান। বাংলাদেশের খেলোয়াড়রা স্বস্তিতে মাটিতে নুয়ে পড়েন আর নেপালের খেলোয়াড়রা হতাশায়।

দুই ম্যাচে বাংলাদেশ ৩ পয়েন্ট পেয়েছে। আর নেপাল এক ম্যাচ কম খেলে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি। গ্রুপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে নেপাল খেলবে। সেই ম্যাচ নেপাল জিতলে তখন তিন দলের পয়েন্ট সমান হবে। আর ড্র হলে ভারত ও বাংলাদেশ শেষ চারে খেলবে।

Link copied!