• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
সাফ চ্যাম্পিয়নশিপে

দারুণ লড়াইয়ে প্রথমার্ধে কুয়েতকে রুখে দিল বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৫:১৬ পিএম
দারুণ লড়াইয়ে প্রথমার্ধে কুয়েতকে রুখে দিল বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে কুয়েতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বিকেল সাড়ে ৩টায় বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। একাধিক সুযোগ পেয়েও গোল পায়নি কোনো দল। তাতে গোলশূন্যভাবে শেষ হয়েছে প্রথম ৪৫ মিনিট।

তবে ম্যাচের প্রথম সুযোগটি পেয়েছিল বাংলাদেশই। গত দুই ম্যাচে গোল করা তরুণ ফুটবলার শেখ মোরসালিন এদিন একেবারে সহজ সুযোগ মিস করেছেন। মোরসালিন বক্সের মধ্যে গোলরক্ষককে একা পান। তাকে বাধা দেওয়ার মতো সেখানে কোনো ডিফেন্ডারই ছিলেন না। এমন সুযোগ পেয়েও বল জালে পাঠাতে পারেননি তরুণ ফরোয়ার্ড।

মোরসালিনের গোল মিসের পর কুয়েত বাংলাদেশের ওপর চড়াও হয়। ডিফেন্ডার ইসা ফয়সাল গোললাইন থেকে একটি বল সেভ করেন। নইলে তখনই পিছিয়ে পড়তে পারতো হ্যাভিয়ের ক্যাবরেরার দল। ম্যাচের বাকি সময় বাংলাদেশ পরিকল্পিত ফুটবলই খেলেছে। জামাল ভূঁইয়া কয়েকবার রাকিব ও মোরসালিনের উদ্দেশ্যে বল ঠেলেছিলেন। কুয়েত অবশ্য সেই বিপদগুলো ঠান্ডাভাবেই মোকাবিলা করেছে।

বাংলাদেশকে প্রথমার্ধে ম্যাচে রেখেছে গোলরক্ষক আনিসুর রহমান জিকোও। বেশ কয়েকটি আক্রমণ তিনি দুর্দান্তভাবে প্রতিহত করেন। কুয়েতের বেশ কয়েকটি শট গোল হওয়ার মতো থাকলেও জিকোর কাছে সেসব ব্যর্থ হয় জিকোর হাতে গিয়ে।

এভাবে আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়ে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের লড়াই।

Link copied!