• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

সাবেক কোচের পাওনা টাকা না দিয়ে বিপাকে বাফুফে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ১২:১৪ এএম
সাবেক কোচের পাওনা টাকা না দিয়ে বিপাকে বাফুফে

পাওনা টাকা নিয়ে সাবেক কোচ জেমি ডের সঙ্গে এখনও সমাধানে আসতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পাওনা টাকার দাবিতে কিছুদিন আগে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফায় অভিযোগ করেছিলেন জেমি। এবার তিনি দাবি করেছেন পাওনা টাকা না দেওয়ায় শীঘ্রই বাফুফেতে ফিফার ডেভেলপমেন্ট ফান্ড বন্ধ হয়ে যাবে।

এর আগে ফিফা বাফুফকে জেমির টাকা পরিশোধ করার জন্য গত বছরের ২৭ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। কিন্তু তারপর দেড় মাস পার হলেও বাফুফে সেটা পরিশোধ করেনি। বাফুফের কাছে ৮৬ হাজার ডলারে বেশি পাওনা রয়েছে এই ইংলিশ কোচের।

জেমির দাবি অনুযায়ী ফিফার ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে বাফুফে কোনো আবেদন করেনি। এ কারণে তারা টাকা প্রকাশ করতে বাধ্যগত ছিল। যেহেতু পাওনা টাকা পরিশোধ করেনি সেহেতু  বাফুফেতে ফিফার ডেভেলপমেন্ট ফান্ড বন্ধ হয়ে যাবে বলে দাবি করেন জেমি।

জেমি বলেন, “ফিফার সিদ্ধান্ত নিয়ে ক্রীড়া আদালতে বাফুফে কোনো আবেদন করেনি এবং এ কারণে ফিফার ওই সিদ্ধান্ত ছিল চূড়ান্ত এবং বাধ্যতামূলকভাবে পালনীয়। ২০২২ সালের ২৭ ডিসেম্বরের মধ্যে ফিফা তা পরিশোধের সময়সীমা বেঁধে দিয়েছিল। বাফুফে ফিফার সিদ্ধান্তকে উপেক্ষা করেছে এবং নির্ধারিত সময়ের মধ্যে আমার পাওনা বুঝিয়ে দেয়নি। এ কারণে ফিফার ডেভেলপমেন্ট ফান্ড থেকে তাদের অর্থপ্রাপ্তি সীমাবদ্ধ করা হবে।”

জেমির এই দাবিতে তোলপাড় ফুটবল পাড়ায়। তাৎক্ষনিক এক হোয়াটসঅ্যাপ বার্তায় ফিফার ফান্ড হয়নি বলে জানিয়েছে বাফুফে। এছাড়া খুব দ্রুত জেমির পাওনা টাকা পরিশোধ করা হবে বলেও জানানো হয়েছে।

হোয়াটসঅ্যাপ বার্তায় বলা হয়,  “ “এছাড়াও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে আমরা এই ব্যাপারে নিশ্চিত করতে চাই যে, ফিফা কর্তৃক প্রেরিত সকল ফান্ড আমরা পেয়ে যাচ্ছি। তার (জেমি ডে) অপরিশোধিত বেতন ভাতা পরিশোধের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদের সাথে কাজ চলছে। বাফুফে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংকের অনুমতি সাপেক্ষে খুবই দ্রুত ওই টাকা পরিশোধ করবে।”

Link copied!