• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটার হলেন বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৭:৩২ পিএম
আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটার হলেন বাবর
আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন বাবর আজম। ছবি : আইসিসি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আসিসি) আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আর মেয়েদের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের আরলিন কেলি। পারফরম্যান্সের ভিত্তিতে ফের মাসসেরা পুরস্কার জিতেছেন এই দুই ক্রিকেটার।

আরলিন কেলি। ছবি : আইসিসি

আগস্ট মাসে সেরা ক্রিকেটার হওয়ার পথে পাকিস্তান অধিনায়ক বাবর পিছনে ফেলেছেন তারই সতীর্থ শাদাব খান ও ওয়েস্ট ইন্ডিজ তারকা নিকোলাস পুরানকে। প্রথম ক্রিকেটার হিসেবে তিনবার মাসসেরার পুরস্কার জিতলেন বাবর। এর আগে ২০২১ সালের এপ্রিল ও ২০২২ সালের মার্চে সেরা হয়েছিলেন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর এই ব্যাটসম্যান।

গত মাসের শুরুটা অবশ্য ভালো ছিল না বাবরের। আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের প্রথম ম্যাচে আউট হন কোনো রান না করেই। তবে সিরিজের পরের দুই ম্যাচে করেন ফিফটি। আর এশিয়া কাপে নেপালের বিপক্ষে বাবরের ব্যাট থেকে আসে ১৫১ রান। যেটা ছিল ওয়ানডেতে বাবরের ১৯তম সেঞ্চুরি, সব মিলিয়ে ৩১তম। আগস্টে বাবর মোট রান করেছেন ২৬৪। ৬৬ গড়ের সঙ্গে স্ট্রাইক রেট ছিল ৯২.৩০।

বাবরের সঙ্গে মনোনয়ন পাওয়া অলরাউন্ডার শাদাব সমান ৪ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৮টি, রান করেছেন ৯৪। অন্যদিকে পুরান আগস্টে খেলেছেন শুধু ৫টি টি-টোয়েন্টি। ভারতের বিপক্ষে খেলা সিরিজে একটি ফিফটির সঙ্গে দুটি চল্লিশোর্ধ্ব রানের ইনিংস খেলেছিলেন পুরান।

তৃতীয়বার মাসসেরা হয়ে বাবর তার প্রতিক্রিয়ায় জানিয়েছেন,  “আগস্টের আইসিসির মাসসেরা খেলোয়াড় হওয়ায় বেশ ভালো লাগছে। দলের জন্য গত মাসটি ছিল অসাধারণ, আমিও দলের জন্য কিছু দারুণ পারফরম্যান্স করেছি। দীর্ঘ সময় পর পাকিস্তানে এশিয়া কাপ ফিরেছিল, মুলতান ও লাহোরের ক্রিকেটপাগল দর্শকদের সামনে খেলতে পারা দারুণ ছিল। আর মুলতানে আমার মানুষদের সামনে দেড় শর বেশি রান করায় আনন্দটা দ্বিগুণ হয়েছিল।”

আগস্টের মাসসেরা নারী ক্রিকেটার হয়েছেন আয়ারল্যান্ডের পেসার আরলিন কেলি। নেদারল্যান্ডসের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনি ক্যারিয়ারসেরা বোলিং করেন। তিনি পিছনে ফেলেন নেদারল্যান্ডসের আইরিস জুইলিং ও মালয়েশিয়া অলরাউন্ডার আইন্না হামিজাহ হাশিমকে।

Link copied!