• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মিউজিক্যাল চেয়ারে এবার আজহার মাহমুদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০৩:৪০ পিএম
মিউজিক্যাল চেয়ারে এবার আজহার মাহমুদ
আজহার মাহমুদ। ছবি : সংগৃহীত

এতোদিন সবাই জানতো, পাকিস্তান দলের খেলোয়াড় বা কোচ পরিবর্তন অথবা ম্যাচ ফলাফল নিয়ে প্রায়ই নাটকীয় ঘটনা ঘটতো। তাই দলটি সারাবিশ্বে ‘আনপ্রেডিক্টেবল’ দল হিসেবে পরিচিত। কিন্তু এবার তাদের ক্রিকেট খবর পাল্টে যাওয়া নিয়ে নতুন চমক দেখা গেল। 

দু’দিন আগেই জানা যায়, মোহাম্মদ ইউসুফকেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে পাকিস্তান। তার সঙ্গে বোলিং কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন আবদুল রাজ্জাক। নিউজিল্যান্ড সফরের জন্য এ দু’জনকে নিয়োগ দেয়ার কথা প্রায় চূড়ান্ত।

কিন্তু এবার জানা গেলো ভিন্ন তথ্য। মোহাম্মদ ইউসুফ নন, পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন আজহার মাহমুদই। কোচের মিউজিক্যাল চেয়ারেএবার সাবেক এই অলরাউন্ডারের নাম এসেছে।

শুধু অন্তর্বর্তীকালীন কোচই নয়, পাকিস্তানের সব ফরম্যাটে সহকারী কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পি এবং দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার যে গুঞ্জন শোনা যাচ্ছিলো পাকিস্তানে, এর মধ্যেই আজহার মাহমুদের নিয়োগ সম্পন্ন হলো।

আজহারকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে পিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোচের দায়িত্ব সামলাবেন সাবেক ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই অলরাউন্ডার।

এ মাসেই পাকিস্তান সফরে আসবে কিউইরা। সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে ১৮, ২০ ও ২১ এপ্রিল। ২৫ ও ২৭ এপ্রিল লাহোরে হবে শেষ দুই ম্যাচ।

তবে মোহাম্মদ ইউসুফকে পুরোপুরি বাদ দেয়া হয়নি। কোচিং প্যানেলে রাখা হয়েছে তাকেও। তিনি হবেন বাবর আজমদের ব্যাটিং কোচ। স্পিন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক স্পিনার সাঈদ আজমল। ম্যানেজারের দায়িত্ব পালন করবেন সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজ।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, পাকিস্তান স্থায়ীভাবে লাল বলের ক্রিকেটে প্রধান কোচ হিসেবে গিলেস্পি এবং সাদা বলের ক্রিকেটে প্রধান কোচ হিসেবে গ্যারি কারস্টেনকে নিয়োগ দিতে যাচ্ছে। আজহার মাহমুদ তিন ফরম্যাটেই গিলেস্পি এবং কারস্টেনের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

পাকিস্তানের কোচ আসলে শেষ পর্যন্ত কে হবেন, তার জন্য কাউকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব না দিলে স্পষ্ট হবে না। 

Link copied!