• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

নামিবিয়ার বিরুদ্ধে ঘাম ঝড়ানো জয় অস্ট্রেলিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৭:৪০ পিএম
নামিবিয়ার বিরুদ্ধে ঘাম ঝড়ানো জয় অস্ট্রেলিয়ার
উইকেট লাভের পর উল্লসিত নামিবিয়ার জ্যাক ব্রাসেল। ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটে শক্তিশালী অস্ট্রেলিয়া ৪ উইকেটে দূর্বল প্রতিপক্ষ নামিবিয়াকে পরাজিত করেছে। তবে এই জয় পেতে তাদের যথেষ্ঠ বেগ পেতে হয়েছে। হারাতে হয়েছে ৬টি উইকেট। 

সোমবার দক্ষিণ আফ্রিকার কিম্বার্লিতে এই ম্যাচে নামিবিয়ার মাত্র ৯১ রানের জবাবে অজি যুবারা ৬ উইকেটে ৯৫ রান করে। অবশ্য ১৮১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারায় আফ্রিকান দলটি। এরপর প্রায় নিয়মিত বিরতিতে তাদের উইকেট পড়তে থাকলে ১০০ রানেরও কমে অলআউট হয়ে যায় নামিবিয়া। দলের পক্ষে জাচো ভ্যান ভুরেন ২৯, অধিনায়ক আলেক্সজান্ডার বুসিং ২১ ও হ্যানরো অপরাজিত ১১ রান করেন। দলের আর কেউ ডাবল ফিগারে পৌঁছতে পারেননি। 

অস্ট্রেলিয়ার কালুম ভিডলার ৪টি, টম স্ট্রাকার ৩টি এবং মাহলি বিয়ার্ডম্যান ২টি উইকেট পান।

৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অজিরাও শুরুতেই উইকেট হারায়। দলীয় ১৩ রানের সময় ওপেনার স্যাম কন্সটাস(১) আউট হন। দলীয় ৩০ রানে হ্যারি ডিক্সন (১৬) ও দলীয় ৩৫ রানে হারজাস সিং (৪) আউট হন। অধিনায়ক হাগ ওয়েবগেন অপরাজিত ৩৯ রান করে দলের জয় নিশ্চিত করেন। বাকিদের মধ্যে রাফ ম্যাকমিলান ১৬ রান করলেও আর কেউই ডাবল ফিগারে যেতে পারেননি। ওয়েবগেন আগেই আউট হলে হয়তো অস্ট্রেলিয়ার জয় পাওয়া কঠিণ হয়ে পড়তো। 

নামিবিয়ার জ্যাক ব্রাসেল ৩টি এবং হ্যানরো বাদেনহস্ট ২টি উইকেট লাভ করেন।   

বিজয়ী দলের কালুম ভিডলার ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন।      
 

Link copied!