• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

মার্শকে আইপিএল থেকে তুলে নিল অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৮:২১ পিএম
মার্শকে আইপিএল থেকে তুলে নিল অস্ট্রেলিয়া
মিচেল মার্শ। ছবি : সংগৃহীত

সামনের জুনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। সে কথা ভেবে এখনই খেলোয়াড়দের ইনজুরি নিয়ে চিন্তিত ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

মিচেল মার্শের চোট নিয়ে দিল্লি ক্যাপিটাল দল কিছুদিন আগে তাদের দুর্ভাবনার কথা বলেছিলেন। তবে সামনে বিশ্বকাপ বলেই অস্ট্রেলিয়া দলও শঙ্কায় পড়েছে। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার কথা তো মার্শেরই। চোট পাওয়া অলরাউন্ডারকে তাই চিকিৎসার জন্য দেশে ফিরিয়ে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

অবশ্য মার্শ আবার ভারতে ফিরতে পারবেন নাকি তার আইপিএল এবারের মতো শেষ, তা নিশ্চিত নয় এখনও।

গত ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান মার্শ। সেদিনই ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলে আউট হয়ে যান শূন্য রানে। পরে দিল্লির ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গাঙ্গুলি জানান মার্শের চোটের খবর।

গত ৭ এপ্রিল সহকারী কোচ আমরে জানান, সপ্তাহখানেকের ভেতর মার্শের অবস্থা নিয়ে প্রতিবেদন দেবেন ফিজিওরা।

এবার জানা গেল, সপ্তাহখানেক আগেই দেশে ফিরে গেছেন ৩২ বছর বয়সী অলরাউন্ডার।

ক্যারিয়ারজুড়েই একের পর এক চোটের কারণে ভুগতে হয়েছে মার্শকে। গত এক-দেড় বছরে তাই তাকে খুব সাবধানতায় সামলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তিন সংস্করণের ক্রিকেটেই দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন তিনি। এই বছর জিতেছেন অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘অ্যালান বোর্ডার মেডেল।’

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সব ঠিকঠাক থাকলে আগামী জুনে বিশ্বকাপেও অধিনায়ক হিসেবে যাওয়ার কথা তার।

চোটের কারণেই মার্শের আইপিএল ক্যারিয়ার বাধাগ্রস্ত হয়েছে বারবার। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগে তার অষ্টম মৌসুম চলছে। কিন্তু ম্যাচ খেলতে পেরেছেন কেবল ৪২টি।

 

 

Link copied!