• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

‘আইপিএল ফাইনালের পর এশিয়া কাপ ভেন্যু চূড়ান্ত করা হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৩:০২ পিএম
‘আইপিএল ফাইনালের পর এশিয়া কাপ ভেন্যু চূড়ান্ত করা হবে’

ভারত-পাকিস্তান দ্বন্দ্ব বহু পুরনো। এবার এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সাফ জানিয়ে দিয়েছে তারা পাকিস্তানে আসবে না। পিসিবির দেওয়া হাইব্রিড প্রস্তাব আবার প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা বোর্ড। এরপরে নিরপেক্ষ ভেন্যুতে আসর আয়োজনের প্রস্তাব এসেছে পাকিস্তান বোর্ডের তরফ থেকে।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি প্রস্তাব দিয়েছেন ২০২৩ সালের এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু হতে পারে ইংল্যান্ড। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ২০২৩ সালের জন্য নির্ধারিত মহাদেশীয় ইভেন্টের ভেন্যু চূড়ান্ত করতে অনেক বাধার সম্মুখীন হয়েছে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ বলেছিলেন যে, নিরাপত্তার কারণে ভারত পাকিস্তান সফর করবে না। ইঙ্গিত দেয় যে, টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে। যাইহোক, পিসিবি এই কথায় সন্তুষ্ট ছিল না এবং চেয়ারম্যান নাজাম শেঠি উল্লেখ করেছিলেন যে, ভারত পাকিস্তানে ভ্রমণ করতে অস্বীকার করলে পাকিস্তানও ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতে যাবে না।

এমন ধোঁয়াশার মধ্যে বিসিসিআই সচিব জয় শাহ বৃহস্পতিবার বলেছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরে এশিয়া কাপ টুর্নামেন্টের ভেন্যু চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, "এখন পর্যন্ত এশিয়া কাপ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। আমরা আইপিএল নিয়ে ব্যস্ত। শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষস্থানীয় ব্যক্তিরা আইপিএল ফাইনাল দেখতে আসছেন। আমরা তখন আলোচনা করব এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।"

Link copied!