• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা শনিবার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৩:৩২ পিএম
এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা শনিবার
ছবি: সংগৃহীত

আর কয়েকদিন পরই শুরু হচ্ছে এশিয়া কাপ। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে সবচেয়ে বড় মঞ্চ এটি-ই বাংলাদেশের জন্য। যদিও কিছুদিন আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে টাইগাররা। এরই মধ্যে শুক্রবার (১১ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানিয়েছেন, বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের নাম। পাশাপাশি আগামীকাল (শনিবার) যে এশিয়া কাপের দল ঘোষণা করা হবে সেটাও জানিয়েছেন তিনি।

এশিয়া কাপের বাংলাদেশ দল ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। এই দলে জায়গা পেয়েছেন ১৭ জন ক্রিকেটার। আজ গুলশানে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এটি নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘আমরা সাকিবকে নিয়ে কোনো সিদ্ধান্তহীনতায় ছিলাম না। তিন ফরম্যাটে অধিনায়কত্ব কঠিন হতে পারে সাকিবের জন্য। তবে ও যদি পারে তাতে আমাদের সমস্যা নেই। কাল (শনিবার) এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল দেবে। তামিম বিশ্বকাপে খেলবে কিনা আমি নিশ্চিত না।’

এশিয়া কাপের দল কেমন হবে ওই ধারণাও দিয়েছেন বিসিবি সভাপতি পাপন। গতকাল (বৃহস্পতিবার) কোচ হাথুরুসিংহে ঢাকায় এসে নির্বাচকদের সঙ্গে বসে এশিয়া কাপের দল চূড়ান্ত করেছেন বলে জানা গেছে। অধিনায়ক ঘোষণা না করায় দল ঘোষণা করেননি নির্বাচকরা।

দল ঘোষণার আগে অবশ্য বেশকিছু প্রশ্ন উঁকিঝুঁকি দিচ্ছে। যেহেতু তামিম আগেই জানিয়ে দিয়েছেন তিনি এশিয়া কাপে খেলবেন না। ফলে তার জায়গায় এশিয়া কাপে কে থাকছেন। আরেকটি প্রশ্ন হচ্ছে, দলে মাহমুদউল্লাহর জায়গা হবে কিনা। আবার সৌম্য সরকার দলে ফিরে আসবেন কিনা এটাও একটি প্রশ্ন।

Link copied!