• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

এশিয়া কাপ শেষ পেসার এবাদতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৭:২২ পিএম
এশিয়া কাপ শেষ পেসার এবাদতের
ছবি: সংগৃহীত

এশিয়া কাপে যাওয়ার আগেই এই টুর্নামেন্ট খেলার স্বপ্ন শেষ হয়ে গেল এবাদত হোসেনের। চোটের কারণে এশিয়া কাপের দল ছিটকে গেলেন ডান হাতি এই পেসার। এবাদতের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

টাইগার পেসারের ইনজুরির সমস্যা আগে থেকেই ছিল। তিনি সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোটে পড়েন। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিং করার সময় বাম পায়ের পেশিতে চোট পান তিনি। সেই চোটের কারণে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দল থেকেও ছিটকে যান।

পুরোপুরি সুস্থ না হয়ে উঠলেও, এশিয়া কাপের ১৭ সদস্যের দলে যায়গা করে নিয়েছিলেন এবাদত। এশিয়া কাপের পরই বিশ্বকাপ তাই তাকে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে চাই না বিসিবি। এবাদতের ইনজুরি নিয়ে নান্নু বলেন, “ইবাদত পুরোপুরি ফিট হয়ে ওঠেনি, পাশাপাশি বিশ্বকাপের আগে আমরা ঝুঁকিও নিতে চাইছি না। তাই এশিয়া কাপে ওকে ছাড়াই যাবে দল। আমরা দ্রুতই বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করব। তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে এশিয়া কাপে নেওয়া হবে।”

এবাদতের বদলি হিসেবে কে যাবেন এশিয়া কাপে সেটা এখনও ঠিক হয়নি। নির্বাচকরা তানজিম সাকিব এবং খালেদের কথা বললেও তানজিম সাকিবের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি রয়েছে। কারণ তিনিই এশিয়া কাপের স্কোয়াডে স্ট্যান্ডবাই তালিকায় রয়েছেন। তবে খালেদকেও এশিয়া কাপের দলের সঙ্গে অনুশীল করতে দেখা যাচ্ছে।

Link copied!