• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
ইংলিশ প্রিমিয়ার লিগ

আর্সেনালের ড্র, লিভারপুলের জয় আর চেলসির হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৩:৪৩ পিএম
আর্সেনালের ড্র, লিভারপুলের জয় আর চেলসির হার
আর্সেনাল ২-২ টটেনহ্যাম। ছবি : সংগৃহীত

সময়টা ভালোই যাচ্ছে না চেলসির। হারের বৃত্তেঘুরপাক খাচ্ছে দলটি। ঘরের মাঠে অ্যাস্টন ভিলার কাছে ১-০ গোলে হেরেছে মরিসিও পচেত্তিনোর দল। এনিয়ে টানা তিন ম্যাচ জয়হীন থাকল তারা। অন্যম্যাচে, টটেনহ্যামের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আর্সেনাল। ওয়েস্টহামের বিপক্ষে লিভাররপুলের জয় ৩-১ গোলের।

ঘরের মাঠে তৃতীয় মিনিটেই হয়তো গোল খেয়ে যেতে পারতো আর্সেনাল। তবে সনের সেই গোলকে অফসাইড ঘোষণা করেন রেফারি। এগিয়ে যেতে পারতো আর্সেনালও। কিন্তু ১৪তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসে জোরালো শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

তবে লিড পেতে বেশিক্ষণ লাগেনি আর্সেনালের। ২৬তম মিনিটে ক্রিস্টিয়ান রোমেরোর ভুলে আত্মঘাতী গোল হজম করে টটেনহ্যাম। ৩২তম মিনিটে লিড দ্বিগুণ করার সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন জেসুস। উল্টো ৪২তম মিনিটে সনের গোলে ম্যাচে ফেরে টটেনহ্যাম।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে টটেনহ্যাম ডিফেন্ডারের ভুলে পেনাল্টি পেয়ে বসে আর্সেনাল। স্পটকিক থেকে গোল করতে কোনো ভুল করেননি সাকা। তবে এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি গানাররা। পরের মিনিটেই সনের গোলে সমতায় ফেরে টটেনহ্যাম।

ডারউইন নুনেজ লিভারপুল ফুটবলার। ছবি : সংগৃহীত

দিনের আরেক ম্যাচে ৩-১ গোলে জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে লিভারপুল। অলরেডদের হয়ে একটি করে গোল করেছেন মোহাম্মদ সালাহ, ডারউইন নুনেজ এবং দিয়েগো জোটা। ওয়েস্ট হ্যামের হয়ে একটি গোল করেছেন জাররোদ বোয়েন।

অ্যাস্টন ভিলার জয়ের নায়ক ওলি ওয়াটকিনস। ছবি : সংগৃহীত

অন্যম্যাচে, ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ৫৮ মিনিটে দশজনের দলে পরিণত হয় চেলসি। লুকাস ডিগনেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন মালো গুস্তো। একজন বেশি খেলার সুবিধাটা দু‍‍`হাতে লুফে নেয় অ্যাস্টন ভিলা। ৭৩ মিনিটে তাদের হয়ে জয়সূচক গোলটি করেন ওলি ওয়াটকিনস।

এই জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে সমান ১৪ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম ও পাঁচে আর্সেনাল। অন্যদিকে পাঁচ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে চেলসি।

Link copied!