• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইন্দোনেশিয়ার বদলে বিশ্বকাপ আয়োজক আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৫:২৬ পিএম
ইন্দোনেশিয়ার বদলে বিশ্বকাপ আয়োজক আর্জেন্টিনা

আগামী মাসে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজন হতে চলেছে। আয়োজক দেশ হিসেবে ইন্দোনেশিয়াকে বাদ দিয়েছে ফিফা। তার বদলে আয়োজক দেশ হতে চলেছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।

ইন্দোনেশিয়ার হোস্টিং অধিকার কেড়ে নেওয়ার ঠিক দুই সপ্তাহ পর সোমবার ফিফা এই সিদ্ধান্ত ঘোষণা করেছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়ায় ইসরায়েল দলকে হোস্ট করার বিরুদ্ধে প্রতিবাদ এই পদক্ষেপে বাধ্য করে। যদিও ফিফা কখনোই তার কারণ নির্দিষ্ট করে বলেনি। কেবলমাত্র ইন্দোনেশিয়া "বর্তমান পরিস্থিতির কারণে" টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পাচ্ছে না বলে জানিয়েছে। ইসরায়েলের সাথে ইন্দোনেশিয়ার আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক নেই।

আর্জেন্টিনা এই টুর্নামেন্টের রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হওয়া সত্ত্বেও ফিফা সিদ্ধান্ত নিয়েছে যে, আয়োজক হওয়ার কারণে তারা টুর্নামেন্টে জায়গা পাবে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন যে, "ডিফেন্ডিং বিশ্বকাপ চ্যাম্পিয়নদের দেশ আগামী সময়ের বিশ্ব ফুটবলের বড় তারকাদের জন্য তাদের দরজা খুলে দেবে।" তিনি স্থানীয় কর্তৃপক্ষকে ধন্যবাদও জানিয়েছেন। তিনি বলেন, "ধন্যবাদ এত অল্প সময়ে এই দুর্দান্ত টুর্নামেন্ট আয়োজন করার জন্য।"

শুক্রবার জুরিখে টুর্নামেন্টের ড্র হওয়ার কথা রয়েছে। ইভেন্টটি ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত চলবে।

 

Link copied!