• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ জিতে বাংলাদেশকে ধন্যবাদ আর্জেন্টিনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ০১:০৬ পিএম
বিশ্বকাপ জিতে বাংলাদেশকে ধন্যবাদ আর্জেন্টিনার
ছবি: গেটি ইমেজস

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশিদের উন্মাদনা নতুন নয়। তবে এবার আর্জেন্টিনা ও লিওনেল মেসিকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা পৌছে গিয়েছে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ারসেও। মেসির দেশের গণমাধ্যমে ফলাও করে প্রচার হচ্ছে আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনার খবর, ভিডিও।

মেসিদের প্রতি বাংলাদেশিদের ভালোবাসা ছুঁয়ে গেছে প্রত্যেক আর্জেন্টাইনকে। বিশ্বকাপে গ্যালারিতে বাংলাদেশের পতাকা উড়িয়েছে আর্জেন্টাইনরা। এমনকি বাংলাদেশকে নিয়ে ফেসবুকে গ্রুপও খুলেছে আর্জেন্টাইনরা।

বাংলাদেশিদের এই উন্মাদনা পৌছে গেছে আর্জেন্টিনার ড্রেসিংরুমেও। বিশ্বকাপ চলাকালীন এক সংবাদ সম্মেলনে এত এত সমর্থনের জন্য বাংলাদেশিদের ধন্যবাদও জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।

৩৬ বছরের খরা কাটিয়ে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। বহুল প্রতীক্ষিত বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে লিওনেল মেসি। বিশ্বকাপ জেতার পর এবার আরও একবার বাংলাদেশিদের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনা।

টুইটারে আর্জেন্টিনা ফুটবল দলের একাউন্টের টুইটে লেখা হয়েছে, “ধন্যবাদ বাংলাদেশ। ধন্যবাদ কেরালা, ভার‍্য ও পাকিস্তান। আপনাদের সমর্থনন ছিল দুর্দান্ত।”

এমনকি ৪৪ বছর ধরে  বাংলাদেশে বন্ধ হওয়া দূতাবাসও নতুন করে খোলার প্রক্রিয়া শুরু করেছে আর্জেন্টিনা। সবমিলিয়ে কাতার বিশ্বকাপে মাঠে নামার সুযোগ না পেলেও পুরো বিশ্বের মুখেমুখে এখন বাংলাদেশের নাম। বিশ্বকাপ জয়ের আর্জেন্টিনার রাজধানীতে উড়ছে বাংলাদেশের পতাকাও।

Link copied!