কাতার বিশ্বকাপ

আর্জেন্টিনা স্রেফ একটি ম্যাচই হেরেছে: নাদাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৫:৩০ পিএম
আর্জেন্টিনা স্রেফ একটি ম্যাচই হেরেছে: নাদাল

বিশ্বকাপ জয়ের মিশনে নেমে প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হার! এখন বিশ্বকাপ জয় তো দূরের কথা, শেষ ষোলোতেই যাওয়ার শঙ্কায় পড়ে গেছে লিওনেল মেসির দলের। এতে করে চারদিক থেকেই ধেয়ে আসছে নানা সমালোচনা। তবে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল বলছেন, আর্জেন্টিনা শুধু একটা ম্যাচই হেরেছে, আর কিছুই না।

নিজের ক্যারিয়ার জুড়ে অসংখ্য ভালো ও খারাপ সময়ের সাক্ষী হয়েছেন নাদাল। একাধিকবার খারাপ সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছেন আপন মহিমায়। তাই নাদাল ভালো করেই জানেন খারাপ সময় আসলে কেমন থাকে আশপাশের পরিস্থিতি।

তাই তো আর্জেন্টিনার পাশে দাঁড়িয়েছেন এই স্প্যানিশ টেনিস তারকা। তিনি মনে করেন, মেসিরা স্রেফ একটি ম্যাচ হেরেছে, তাতে পৃথিবী বদলে যায়নি।

নাদাল বলেন, “আমি কোনো কিছুতে চরমপন্থী নই। কখনো উচ্ছ্বাসে ভেসে যাই না বা হতাশায় ভেঙে পড়ি না। এতে পৃথিবী বদলে যায়নি (সৌদি আরবের কাছে আর্জেন্টিনার পরাজয়ে)। তারা স্রেফ একটি ম্যাচ হেরেছে এবং এখনো দুটি ম্যাচ বাকি রয়েছে।”

শেষ ষোলোতে যেতে এখন আর্জেন্টিনার গ্রুপ পর্বে বাকি দুই ম্যাচই জিততে হবে। নাদাল মনে করছেন মেসির জিতেই শেষ ষোলোতে উঠবে।

“কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়ে এসেছে তারা। ইতিহাসের সর্বোচ্চ অপরাজিত যাত্রার একটি ছিল তাদের। তো আত্মবিশ্বাস হারানোর কিছু নেই। আমি এখনো মনে করি, আর্জেন্টিনা সামনে এগিয়ে যাওয়ার যোগ্য দাবিদার” যোগ করেন নাদাল।

Link copied!