• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়, কোয়ার্টার ফাইনালে ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৪:১৩ পিএম
বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়, কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

বড়দের বিশ্বকাপের শিরোপা জিতলেও ছোটদের বিশ্বকাপে প্রথমে সুযোগই পায়নি আর্জেন্টিনা। কিন্তু স্বাগতিক হওয়ার সুবাদে বিশ্বকাপের মূলপর্বে জায়গা হয় রোমেরুদের। তবে বেশিদূর আগাতে পারেনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। নাইজেরিয়ার কাছে ২-০ গোলে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হলো দলটিকে। তবে দক্ষিণ আমেরিকার আরেক জায়ান্ট ব্রাজিল ৪-১ গোলে তিউনিসিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।  

বুধবার সান জুয়ানে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামে মাসচারানোর শিষ্যরা। প্রথমার্ধে আক্রমণাত্মকই ছিল মেসির উত্তরসূরিরা। তবে নাইজেরিয়ার রক্ষণ ভেদ করে গোলের দেখা পায়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায় নাইজেরিয়া। ম্যাচের ৬০ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন ইব্রাহিম মোহাম্মদ। অতিরিক্ত সময়ের ১ মিনিটের মাথায় রিলোয়ানা সারকির গোলে বিদায় নিশ্চিত হয় আর্জেন্টিনার। এই গোলে পুরো স্টেডিয়াম স্তব্ধ হয়ে যায়।

এদিকে বিশ্বকাপের অপর ম্যাচে হেসে খেলেই জিতেছে ব্রাজিল। ম্যাচের প্রথমার্ধে দুটি গোল করে ব্রাজিলের ছোটরা। তবে ৪৫ মিনিটের মাথায় লাল কার্ডের ফলে বাকি সময় ১০ জন নিয়েই খেলতে হয় দলটিকে। তার জন্য মোটেও ভুগতে হয়নি নেইমারদের উত্তরসূরিদের। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করে ব্রাজিল অনূর্ধ্ব-২০। দলের হয়ে জোড়া গোল করেন আন্দ্রেস সান্তোস, একটি করে গোলের দেখা পান মার্কোস লিওনার্দো ও মাথিউস মার্টিস। তিউনিসিয়ার হয়ে এক গোল করে ব্যবধান কমান মাহমুদ ঘোরবেল।

কোয়ার্টার ফাইনালে নাইজেরিয়ার প্রতিপক্ষ হবে ইকুয়েড বনাম দক্ষিণ কোরিয়ার ম্যাচের বিজয়ী দল। অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ ইসরায়েল।

Link copied!