• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
এশিয়ান গেমস

আরচারিতেও পদকবঞ্চিত বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৩:৫৩ পিএম
আরচারিতেও পদকবঞ্চিত বাংলাদেশ
বাংলাদেশ অ্যারচারি দল। ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে আরচারিতেও পদকবঞ্চিত হলো বাংলাদেশ দল। ইন্দোনেশিয়ার বিপক্ষে লাল সবুজের প্রতিনিধিনা রিকার্ভ পুরুষ দল ৬-০ সেট পয়েন্টে হেরেছে। সেমিফাইনালে শক্তিশালী ভারতের বিপক্ষে চোখে চোখ রেখে লড়াই করলেও ব্রোঞ্জের লড়াইয়ে ইন্দোনেশিয়ার সঙ্গে হেরে খালি হাতে ফিরতে হচ্ছে দেশে।

শুক্রবার (৬ অক্টোবর) কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডকে শুট অফে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশের আরচাররা। রোমান, রুবেল ও সাগর প্রথম সেট জেতেন। দ্বিতীয় সেট হারে বাংলাদেশ। তৃতীয় সেটে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশ জিতে জয়ের সম্ভাবনা জাগায়।

চতুর্থ সেটে বাংলাদেশকে হারিয়ে ৪-৪ পয়েন্টে ড্র করে থাইল্যান্ড। ম্যাচ গড়ায় শুট অফে। প্রতি দলের আরচার একটি করে শুট করে। বাংলাদেশের তিন জনের শুট স্কোর ২৮ আর থাইল্যান্ডের ২৭ হলে রোমানরা সেমিতে ওঠে।

তবে সেমিতে ভারতের কাছে হেরে যায় রোমান সানারা। ভারতের বিপক্ষে বাংলাদেশ প্রথম দুই সেট হারে। তৃতীয় সেট জিতে খেলায় ফিরে। চতুর্থ সেটটি বাংলাদেশের জয় কোন বিকল্প ছিল না। বাংলাদেশ চতুর্থ সেটের প্রথম তিন রাউন্ডে ৩০ করে। পরের রাউন্ডে ২৭ করলে ভারত আগের রাউন্ড কাভার দিয়ে ড্র করে। চার সেটের মধ্যে দুই জয় ও এক ড্রয়ে ফাইনালে উঠে ভারত।

অন্যদিকে, ভারতের কাছে হেরে স্বর্ণজয়ের সুযোগ হাতছাড়া করে ইন্দোনেশিয়ার সঙ্গে ব্রোঞ্জের লড়াইয়েও হেরে যায় বাংলাদেশ।

Link copied!