• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

রোনালদোর জোড়া গোলে আল নাসরের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ১২:১২ পিএম
রোনালদোর জোড়া গোলে আল নাসরের জয়
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

সৌদি ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পর পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ার অনেকেই শেষ দেখে ফেলে ছিলেন। কারণ নতুন ক্লাবে যোগ দিয়ে তার পারফরম্যান্স ছিল বিবর্ণ। তবে তিনি আবারও ফিরেছেন স্বরূপে। ২০২৩-২৪ নতুন মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন রোনালদো। চলতি বছরে নভেম্বরের আন্তর্জাতিক ক্লাব বিরতি শেষে আল নাসরে ফিরেছেন এই পর্তুগিজ পোস্টার বয়। শুক্রবার (২৪ নভেম্বর) রাতে আখদাউদের বিপক্ষে তিন মিনিটে রোনালদোর জোড়া গোলের কল্যাণে আল নাসর ৩-০ তে জয়ে পেয়েছে।

শুক্রবার আখদাউদের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য ধরে খেলতে থাকে রোনালদোর দল। ম্যাচে ৭১ শতাংশ বল দখলে রেখেছিল আল নাসর। এদিন তাদের লিড নিতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৩ মিনিটে ডেডলক ভাঙেন সামি আল নাজেয়ি। তার গোলেই ১-০তে এগিয়ে যায় নাসর। এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় কেটে যায় তারপরও গোলের ব্যবধান বাড়াতে পারছিল না রোনালদো, সাদিও মানেরা। দ্বিতীয়ার্ধের অর্ধেক সময় পেরিয়ে যাওয়ার পর রোনালদো জাদু শুরু হয়। তিন মিনিটের ব্যবধানে দলের স্কোরলাইন নিয়ে যান ৩-০ তে। আখদাউদের বিপক্ষে পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী প্রথম গোল করেন ৭৭ মিনিটে। বক্সের ভেতর ডান পাশে বল পেয়ে নিয়ন্ত্রণে নেন তিনি এবং এরপর বলকে আরেকটু ভেতরে টেনে নিয়ে দুই আগুয়ান ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে দেন রোনালদো। এরপর ম্যাচের ৮০মিনিটে দর্শকদের চোখধাঁধানো এক গোল উপহার দেন সাবেক এই রিয়াল তারকা।

সতীর্থের উদ্দেশে বল বাড়িয়ে রোনালদো এগিয়ে যাচ্ছিলেন সামনের দিকে। তার সতীর্থকে থামাতে এগিয়ে আসেন আখদাউদ গোলরক্ষক। আক্রমণ ঠেকিয়েও দেন তিনি। কিন্তু বল চলে যায় ৩০ মিটারের বেশি দূরে থাকা রোনালদোর কাছে। গোলরক্ষকও তখন রোনালদোর কিছুটা সামনেই ছিলেন। বুক দিয়ে বলটা নামিয়ে সেখান থেকেই গোল করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। বক্সের ভেতর প্রতিপক্ষের তিন খেলোয়াড় সামনের দিকে থাকায় তাকিয়ে থাকা ছাড়া কিছুই করতে পারেননি।  

এখন পর্যন্ত এ মৌসুমে ক্লাবের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচে ১৮ গোল করেছেন রোনালদো। এর মধ্যে লিগের ১৩ ম্যাচে করেছেন ১৫ গোল। সেই সঙ্গে এ বছর মোট ৬১টি গোলে অবদান রাখলেন রোনালদো।

সৌদি প্রো লিগের অপর ম্যাচে ফুটবল তারকা করিম বেনজেমা নিজের দলকে জয় এনে দিতে পারেননি। আল-ইত্তিহাদ ও আল-ইত্তিফাকের মুখোমুখি দেখায় ১-১ গোলের ড্র হয়েছে। ইত্তিফাকের হয়ে গোল করেন জর্জিনিও উইজনাল্ডাম এবং ইত্তিহাদকে সমতায় ফেরান আবদেররাজাক হামদাল্লাহ।

আল নাসরের এ জয়ে শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে পয়েন্ট ব্যবধান একে নামিয়ে এনেছে। ১৪ ম্যাচে শেষে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট তাদের। আর শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ১৩ ম্যাচে ৩৫।  আর ১৪ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছে বেনজিমার আল-ইত্তিহাদ।

Link copied!