• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

রোনালদোর গোলে কোয়ার্টার ফাইনালে আল নাসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৯:৪০ এএম
রোনালদোর গোলে কোয়ার্টার ফাইনালে আল নাসর
ছবি: সংগৃহীত

ম্যাচ শেষ হতে বাকি ৪ মিনিট। হারের শঙ্কা মনে জেগে বসেছে আল নাসর সমর্থকদের। তার উপর হারলে বিদায় নিতে হবে আরব লিগ চ্যাম্পিয়ন্স কাপ থেকে। ঠিক সে সময় ত্রাতা হিসেবে আবির্ভাব ক্রিশ্চিয়ানো রোনালদোর। দুর্দান্ত হেডে জাল খুঁজে নিয়ে শুধু হারই এড়াননি, দলকে পাইয়ে দিয়েছেন কোয়ার্টার ফাইনালের টিকিটও। বৃহস্পতিবার (৩ আগস্ট) আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মিশরের ক্লাব জামালেক স্পোর্টিংয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আল-নাসর।

কিং ফাহাদ স্টেডিয়ামে এদিন আধিপত্য বজায় করে খেলেছে আল-নাসর। ৬৩ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ৯টি শট নেয় তারা। যার ৩টি ছিল গোলমুখে। বিপরীতে জামালেকের নেয়া ৮ শটের ২টি গোলমুখে ছিল।

এদিন শুরুতেই জালের দেখা পেয়েছিল জামালেক। কিন্তু অফ সাইডের কারণে তাদের গোলটি বাতিল হয়ে যায়। মিনিট কয়েক পর আল-নাসরও জালের দেখা পায়। এবারও অফসাইড। ৩৪ মিনিটে গোলরক্ষকের নৈপুণ্যে রক্ষা পায় রোনালদোরা।

বিরতির পর আল-নাসরের জার্সিতে অভিষেক হয় সাদিও মানের। তার উপস্থিতিতে দলের আক্রমণেও ধার বাড়ে।

কিন্তু ৪৯ মিনিটে ঘটে এক বিপত্তি। ডি-বক্সে জামালেকের খেলোয়াড়ের নেয়া হেড নিরাপদে গোলরক্ষের হাতে যাওয়ার আগে আলতো ছুঁয়ে যায় ডিফেন্ডার অ্যালেক্স তেলেসের হাত। রেফারির কাছে আবেদন করে ভিআর চেকে পেনাল্টি পায় জামালেক। সফল স্পটকিকে দলকে লিড এনে দেন আহমেদ সায়েদ।

তাতে চাপে পড়ে রোনালদোরা। কারণ কোয়ার্টার ফাইনালে যেতে হলে এ ম্যাচে কোনোভাবেই হারা চলবে না তাদের। জয় না হোক, শেষ আটে যেতে তাদের কমপক্ষে ১ পয়েন্ট তুলে নিতে হবে।

কিন্তু রোনালদো-সাদিও মানেরা একের পর আক্রমণ করেও দলকে সমতায় ফেরাতে পারছিল না।

ছবি: সংগৃহীত

ম্যাচও প্রায় শেষের দিকে। নির্ধারিত সময়ের বাকি আর মাত্র ৪ মিনিট। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়লে ছিটকে যেতে হবে তাদের। এমন সময় ত্রাতার ভূমিকায় ৩৮ বছর বয়সী রোনালদো। বাঁ প্রান্ত ধরে আক্রমণে উঠে ঘিসলেইন কোনান আলতো করে রোনালদোর উদ্দেশে ডি-বক্সে বল তুলে দেন। দুই ডিফেন্ডারের বাধা অতিক্রম করে লাফিয়ে জোরালো হেডে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ তারকা। সমতায় ফেরে আল-নাসর। শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে সৌদি ক্লাবটি।

তাতে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘সি’ এর দ্বিতীয় স্থানে থেকে শেষ আটে জায়গা করে নিয়েছে আল-নাসর। কোয়ার্টার ফাইনালে আগামী রোববার (৬ আগস্ট) তাদের প্রতিপক্ষ মরক্কোর রাজা ক্লাব অ্যাথলেটিক।

Link copied!