• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

রোনালদোর কল্যাণে সেমিতে আল-নাসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৫:৫৬ পিএম
রোনালদোর কল্যাণে সেমিতে আল-নাসর
ছবি: সংগৃহীত

আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপে গোল করেই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রাজা ক্লাব অ্যাথলেটিকের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে দলকে তিনি এনে দিয়েছেন শুভ সূচনা। বাকি কাজটা সেরেছেন সতীর্থরা। রোববার (৬ আগস্ট) মরক্কান রাজা ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে আল-নাসর। তাতে সৌদি আরবের ক্লাবটি জায়গা করে নিয়েছে শেষ চারে।

প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে শুরু থেকেই অধিপত্য বজায় রেখে খেলতে থাকে রোনালদো, সাদিও মানেরা। ম্যাচের ১৯ মিনিটে প্রথম ডেড লক ভাঙেন পর্তুগিজ তারকা। মিডফিল্ডার তালিস্কার বাড়ানো বল থেকে রোনালদোর নেওয়া বুলেট গতির শট গিয়ে জালে জড়ায়। এই গোলে আল-নাসর ১-০ তে এগিয়ে যায়।

এরপর ২৯ মিনিটে দলের লিড দ্বিগুণ করেন সুলতান আল ঘানাম। ২-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রাজা ক্লাব অ্যাথলেটিক। কিন্তু উল্টো ৩৮ মিনিটে গোল হজম করে বসে দলটি। এবার আল- নাসরের হয়ে স্কোর শিটে নাম তোলেন সেকো ফোফানা। দলকে ৩-০ গোলে এগিয়ে নিয়ে যান তিনি।

মরোক্কান ক্লাব যখন শত চেষ্টা করেও গোলের দেখা পাচ্ছিলেন না, তখন ৪১ মিনিটে আব্দুল্লাহ মাদু নিজেই নিজের জালে বল জড়িয়ে আত্মঘাতী গোল উপহার দেন রাজা ক্লাব অ্যাথলেটিককে। এই গোলে স্কোর লাইন হয় ৩-১ তে। প্রথমার্ধে আর কোনো দলের গোল না হলে ৩-১ গোলে লিড নিয়ে বিরতিতে যায় রোনালদোরা।

বিরতি থেকে ফিরে বেশকিছু আক্রমণ করে সৌদি ক্লাব। সঙ্গে গোলের ব্যবধান কমানোর চেষ্টা করতে থাকে মরোক্কান ক্লাবটিও। অবশ্য বল জালে জড়াতে ব্যর্থ হয় দু’দলই। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়াতে, ৩-১ গোলে জয় নিয়ে সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করে আল-নাসর।

Link copied!