• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঘোর বিপদ থেকে স্বস্তির জয় আফগানদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৫:০৪ পিএম
ঘোর বিপদ থেকে স্বস্তির জয় আফগানদের
ব্যাটের পর বলেও বাজিমাত করেন রশিদ খান। ছবি: সংগৃহীত

দারুণ রুদ্ধশ্বাস ম্যাচ। যেখানে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম থেকেই ঘোর বিপদের মধ্যে ছিল আফগানিস্তান দল। কিন্তু ভাগ্য কিছুটা হলের তাদের দিকে ছিল। তাই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১০ রানে হারিয়ে দিযে সক্ষম হয় আফগানিস্তান। আর তাদের এই নাটকীয় জয়ে সিরিজে ১-১ সমতায় এসেছে। 

রোববার রাতে শারজায় টস জিতে ব্যাটে নেমে আইরিশদের বোলিং তোপে ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রান করে আফগানরা। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান তোলে আইরিশরা।

ব্যাটিংয়ের শুরুতেই বিপাকে পড়ে আফগানরা। অ্যাডায়ার ও লিটলের দারুণ বোলিংয়ে ১৪ রানেই ৪ উইকেট হারায় তারা। বিপদে হাল ধরেন মোহাম্মাদ নবি। ফেরার আগে ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। ওপেনার সেদিকউল্লাহ ৩২ বলে ৩৫ রানে থামেন। রশিদ খানের ৩ চার ও ১ ছক্কায় ১২ বলে ২৫ রানে লড়াকু পুঁজি পায় আফগানিস্তান। 

আইরিশদের হয়ে অ্যাডায়ার তিনটি, লিটল ও ব্যারি ম্যাককার্থি দুটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়ায় শুরুটা দুর্দান্ত হয় আইরিশদের। ৪ ওভারেই ৪৩ রান করেন দুই ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও পল স্টার্লিং। ১৫ বলে ২৪ রানে থাকা স্টার্লিংকে ফিরিয়ে ৪৯ রানের জুটি ভাঙেন খারোটে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় আইরিশরা। টানা দুই বলে লর্কান টাকার ও হ্যারি টেক্টরকে ফেরান রশিদ। কার্টিস ক্যাম্পার আউট হন নবির বলে। ৪৫ রান করা বালবার্নিকে ফেরান খারোট। জিততে শেষ তিন ওভারে ৫১ রান প্রয়োজন ছিল আয়ারল্যান্ডের। ফারুকির এক ওভারে ৩ ছক্কা ও এক চারে ২২ রান তুলেন ডেল্যানি। শেষ পর্যন্ত ১৮ বলে ৩৯ রানে থামে তার ইনিংস। 

ম্যাচসেরা রশিদ ১৪ রানে ৪টি উইকেট লাভ করেন। খারোটে পান ২টি উইকেট।

সোমবার রাত ১০টা থেকে শরাজাতেই তৃতীয় ও শেষ ম্যাচ। 
 

Link copied!