• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

দুই ভাগে বাংলাদেশে সিরিজ খেলবে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১২, ২০২৩, ০১:১৮ পিএম
দুই ভাগে বাংলাদেশে সিরিজ খেলবে আফগানিস্তান

বাংলাদেশ দল বেশ ব্যস্ত সময় পার করছে। ঘরের মাঠে ইংল্যান্ড, আয়ারল্যান্ডের পর এবার দেশের বাইরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে টাইগাররা। এই সিরিজের পরই দেশের মাটিতে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এই সিরিজের পূর্ণ সূচি থেকে ম্যাচ কমিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার বিসিবি রশিদ খানদের বিপক্ষে টেস্টের সময় নির্ধারণ করেছে। নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন দুই দেশের মধ্যে একমাত্র টেস্ট ১৪ জুন শুরু হবে।

বিসিবি কর্মকর্তা আরও জানান, টেস্ট শেষে সফরকারী দল স্বাগতিকদের বিপক্ষে সিরিজে অংশ নিতে ভারতে যাবে। এরপর তারা ঈদ-উল-আযহার পর বাংলাদেশে ফিরে আসবে সিরিজের বাকি অংশে খেলতে, যার মধ্যে তিনটি একদিনের আন্তর্জাতিক এবং দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে।

তিনি বলেন, "আমরা আফগানিস্তানের বিপক্ষে ১৪ জুন একমাত্র টেস্ট দিয়ে সিরিজ শুরু করব। টেস্টের পর সফরকারীরা ঘরের মাঠে সিরিজ খেলতে বাংলাদেশ ত্যাগ করবে। ভারতের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পর আফগানিস্তান ঈদ-উল-আযহার পর তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টিতে অংশ নিতে বাংলাদেশে ফিরে আসবে।"

তিনি আরও প্রকাশ করেন যে, মূল ম্যাচ থেকে একটি টেস্ট বাতিল করার পরে আয়োজক বিসিবি একটি টি-টোয়েন্টি ম্যাচও বাতিল করেছে। দুই দলের দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল।

 

Link copied!