• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

১১ বলের ওভারে মোস্তাফিজ-তানভীরের পাশে অ্যাডায়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৫:৪৭ পিএম
১১ বলের ওভারে মোস্তাফিজ-তানভীরের পাশে অ্যাডায়ার

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওভারে ভালোই বোলিং করেছিলেন আয়ারল্যান্ডের পেসার মার্ক অ্যাডায়ার। তবে নিজের তৃতীয় ওভারে বোলিংয়ে নেমেই খেই হারিয়ে ফেলেন এই পেসার। পাঁচ ওয়াইডসহ ওভার শেষ করতে তাকে করতে হয়েছে ১১ বল। এতেই বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান ও পাকিস্তানি পেসার সোহেল তানভীরের পাশে বসেছেন এই পেসার।

সোমবার (৩১ অক্টোবর) ব্রিসবেনে সুপার টুয়েলভের ম্যাচে এই দীর্ঘ ওভার করেন মার্ক অ্যাডায়ার। পাঁচ ওয়াইডের পাশাপাশি ওই ওভারের বাকি ছয় বলের চার বল থেকে তিন চার ও এক ছক্কাও হাঁকান অস্ট্রেলিয়ার ব্যাটাররা। তাতে ওই ওভারে ২৬ রান দেন মার্ক অ্যাডায়ার।

এর আগে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান ১১ বলে ওভার করেছিলেন। সর্বশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে ওই ওভার করেছিলেন তিনি। মার্ক অ্যাডায়ারের মতো অবশ্য এতো খরুচে ছিলেন না। ওই ওভারে ১২ রান দিয়েছিলেন মোস্তাফিজ।

সর্বপ্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ১১ বলে ওভার করার কীর্তি গড়েন পাকিস্তানি পেসার সোহেল তানভীর। এই বাঁহাতি পেসার ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১১ বলে ওভার পূর্ণ করেন। নো বল ও তিন ওয়াইডসহ ১৮ রান দেন তানভীর।

ওই ম্যাচে তানভীরের সময়টা অবশ্য ভালো কাটেনি। একই স্পেলের পরের ওভারে ৯ বলে ওভার করেন তানভীর। মোট ২০ বলে শেষ করেন দুই ওভার।

ব্রিসবেনে সোমবার অ্যাডায়ারের শুরুটা অবশ্য খারাপ ছিল না। প্রথম দুই ওভারে ১৭ রান দিয়েছিলেন তিনি। ইনিংসের শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-৫৯-০। অর্থাৎ, চার ওভারে কোনো উইকেট শিকার না করে ৫৯ রান দিয়েছেন তিনি।

Link copied!