• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০১:০১ পিএম
অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব?
অর্ধেক ফিট কোনো খেলোয়াড়কে নিয়ে সাকিব বিশ্বকাপে যেতে চান না

চলছে নিউজিল্যান্ড সিরিজ। মঙ্গলবার দুপুরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ। এদিকে আজই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করার কথা বিসিবির। এর মধ্যে খবর রটেছে, বাংলাদেশ দলের অধিনায়কত্ব ছাড়তে চান সাকিব আল হাসান!

গতকাল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় যান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে উপস্থিত ছিলেন সাকিবও। ওই বৈঠকেই অধিনায়কত্ব ছাড়ার ইচ্ছার কথা জানান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে এক প্রতিবেদনে দ্য ডেইলি স্টার জানায়, সাকিব অধিনায়ক থাকতে চান না। কারণ অর্ধেক ফিট কোনো খেলোয়াড়কে নিয়ে তিনি বিশ্বকাপে যেতে চান না।

এদিকে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা দিয়ে কিছুটা জটিলতার মধ্যে আছে টিম ম্যানেজমেন্ট। দুটি ইস্যুতে সংশয় কাটাতে পারছে না তারা। তার একটি তামিম ইকবালের চোট। অন্যটি মাহমুদউল্লাহ রিয়াদকে নেওয়া-না নেওয়া।

পিঠের চোট কাটিয়ে ফিরে নিউজিল্যান্ড সিরিজে ফিরলেও টানা খেলার নিশ্চয়তা দিতে পারছেন না তামিম। নিউজিল্যান্ডের সঙ্গে দ্বিতীয় ম্যাচের পর সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, তিনি ব্যাটিং উপভোগ করলেও অস্বস্তি বোধ করছেন। তার চোটের যে ধরন, তাতে টানা খেলার নিশ্চয়তাও দিতে পারছেন না।

হাথুরুসিংহে ও সাকিব চান পুরো ফিট স্কোয়াড নিয়ে বিশ্বকাপে যেতে। কিন্তু চোট যে কোনো সময় গুরুতর হতে পারে, এই ব্যাপারে তামিম নির্বাচকদের অবহিত করেছেন বলে জানা গেছে। ফলে তৈরি হয়েছে জটিলতা।

Link copied!