• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সিরিজ জয়ের ম্যাচে নায়ক নাসুম 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৭:৪৮ পিএম
সিরিজ জয়ের ম্যাচে নায়ক নাসুম 

নিউজিল্যান্ডের দেওয়া ৯৪ রানের লক্ষ্যে নেমে ৫ বল হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে টাইগাররা। ৬ উইকেটের এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই ইতিহাস রচনা করেছে মাহমুদউল্লাহর দল। সিরিজ জয়ের এ ম্যাচে ম্যাচসেরা হয়েছেন স্পিনার নাসুম আহমেদ।

ইনিংসের প্রথম ওভারেই উইকেট নিয়ে দলকে শুভসূচনা এনে দেন নাসুম আহমেদ। শুধুমাত্র উইকেট না প্রথম ওভারে কোন রানই করতে দেননি কিউই ব্যাটসম্যানদের। হ্যাট্রিকের সম্ভাবনা জাগিয়েও করতে পারেননি হ্যাট্রিক। 

তবে কাজের কাজ করেছেন ঠিকই। চার ওভারেই তুলে নিয়েছেন চারটি উইকেট। তাও আবার মাত্র ১০ রানের খরচায়। যে ফাটল তিনি ধরিয়েছিলেন তা আর জোড়া লাগাতে পারেনি কিউই ব্যাটসম্যানরা। এমন অতিমানবীয় বোলিংয়ের কারনেই ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন তিনি। 

মোস্তাফিজও ছিলেন স্ব-মহিমায়। তিনিও তুলে নিয়েছেন চার উইকেট। তবে নাসুমের চেয়ে ছিলেন একটু খরুচে। নাসুম যেখানে খরচ করেছেন ১০ রান, সেখানে মোস্তাফিজ দিয়েছেন ১২ রান। যদিও নাসুমের চেয়ে তিন বল কম খরচ করেছেন তিনি। 

বোলারদের এমন দাপুটে পারফরম্যান্সের পর অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটে চড়ে ম্যাচ ও সিরিজ জিতেছে বাংলাদেশ। ব্যাট হাতে ভরসার প্রতীক মাহমুদউল্লাহ হয়েছে ম্যাচের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ সেপ্টেম্বর। 

Link copied!