• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

সাকিব আল হাসান এখন স্বর্ণ ব্যবসায়ী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ১১:২০ এএম
সাকিব আল হাসান এখন স্বর্ণ ব্যবসায়ী

শেয়ারবাজার আর রেস্টুরেন্ট ব্যবসার পর এবার স্বর্ণ ব্যবসায় নামছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সোমবার তার নতুন প্রতিষ্ঠানের এক বিজ্ঞাপনেই এ খবর জানা গেছে।

বিজ্ঞাপনে উল্লেখ করা হয়, সরকারি অনুমোদনক্রমে বৈধভাবে স্বর্ণবার ও স্বর্ণালংকার আমদানি এবং বিক্রয়ের জন্য ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং’-এর কার্যক্রম শুরু করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ক্রিকেটার সাকিব।

সাকিব বলেন, “প্রিয় দেশবাসী, সরকারি অনুমোদনক্রমে আমি সাকিব আল হাসান দেশে বৈধভাবে স্বর্ণবার এবং স্বর্ণালংকার আমদানি এবং বিক্রয়ের জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ডিলার হিসেবে ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং’ প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু করেছি।”

স্বর্ণ আমদানি হালাল উল্লেখ করে ব্যাংকে বিনিয়োগের বিকল্প হিসেবে স্বর্ণে বিনিয়োগ করতে সবাইকে উৎসাহিত করেছেন সাকিব। ব্যক্তিগত প্রয়োজনে অথবা ব্যবসায়িক প্রয়োজনে মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে দেশে বৈধভাবে, সঠিকভাবে ওজনের খাঁটি স্বর্ণ আমদানি করতে ও স্বর্ণ ক্রয় করতে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং’-কে তুলে ধরেন তিনি।

২০১৯ সালের ২৮ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পায় সাকিবের প্রতিষ্ঠানটি। ঢাকা, রংপুর ও কুমিল্লা-এই তিন জেলায় কার্যক্রম চালাচ্ছে প্রতিষ্ঠানটি।
রেস্টুরেন্ট ও বিনিয়োগের মাধ্যমে নিজের ব্যবসায়িক পরিমণ্ডল বিস্তৃত করেছেন সাকিব আল হাসান। দেশের বাইরেও যুক্তরাষ্ট্র, সৌদি আরবসহ বিভিন্ন দেশে বিনিয়োগ করেছেন তিনি। শেয়ারবাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বিভিন্ন খাতে বিনিয়োগ রয়েছে সাকিব আল হাসানের।

Link copied!