• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মেসির দিনে বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৬:৫০ পিএম
মেসির দিনে বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা 

অবশেষে মেসিসুলভ খেলার সাক্ষী হয়েছে কোপা আমেরিকার দর্শকরা। আজ মঙ্গলবার আর্জেন্টিনা বনাম বলিভিয়ার ম্যাচে ৪-১ গোলে জয় পেয়েছে লিওনেল স্কালোনির দল, যেখানে জোড়া গোল করে ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। ফলে গ্রুপ পর্বের শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো দলটি। 

প্রথমার্ধের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওনেল মেসির পাসকে ভলি করে জালে জড়ান অ্যালেক্সান্দ্রো গোমেজ। ৩৩তম মিনিটে ডি বক্সে ফাউলের শিকার হন গোমেজ। ফলে স্পটকিকের সুযোগ পায় আর্জেন্টিনা। সফলভাবে সেখান থেকে গোল আদায় করে নেন মেসি। কিছুক্ষণ পরেই ব্যবধান বাড়ে আরও। নায়ক সেই বার্সেলোনার তারকা মেসি নিজেই। তবে এবার ভূমিকা রেখেছিলেন আগুয়েরো। মাঝমাঠ থেকে তার পাস নিয়ে এসেছিলেন মেসি। গোলরক্ষক এগিয়ে এসেও শেষ রক্ষা হয়নি। তার মাথার উপর দিয়েই ভলি করে বল জালে জড়িয়ে ব্যক্তিগত ৭৫তম গোল আদায় করেন তিনি। 

অবশ্য ৬০তম মিনিটে ব্যবধান কিছুটা কমান বলিভিয়ার এরউইন সাভেদ্রা। ৬৩তম মিনিটে বদলি নামা লরেটো মার্টিনেজ দুই মিনিট পরেই রক্ষণভাগের ভুলে বল পেয়ে যান। নির্বিঘ্নে জালে বল জড়ান ইন্টার মিলানের স্ট্রাইকার। ফলে চার ম্যাচে তিন জয় নিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করা আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ ইকুয়েডর। এবারের কোপায় নিজের দেশের হয়ে প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি পান কিনা মেসি, সেটিই এখন দেখার বিষয়।

Link copied!