• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বিসিবির কোষাগারে ৯০০ কোটি টাকা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০৯:২৫ পিএম
বিসিবির কোষাগারে ৯০০ কোটি টাকা 

টাইগাররা ক্রিকেট মাঠে যেমন আধিপত্য বিস্তার করছে, তেমনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিক্সড ডিপোজিট হয়েছে প্রায় দ্বিগুণ। বিসিবির এফডিআর ৫০০ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ৯০০ কোটি টাকা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে এসব কথা জানান। 

আগে ক্রিকেট বোর্ডে থাকতো একজন কোচ। আর এখন বয়স ভিত্তিক দল থেকে শুরু করে আলাদা আলাদা কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। এত খরচের পরেও হয়েছে সঞ্চয়। 

শনিবার (৪ সেপ্টেম্বর) বিসিবির প্রয়াত পরিচালক আফজালুর রহমান সিনহার স্মরণে এক অনুষ্ঠানে পাপন বলেন, ‘প্রতি বছর এসব সমালোচনা অনেক শুনেছি। বিসিবি কত টাকা পেয়েছে আমাকে এটা বলুন। আগে একটা হেড কোচ থাকত। এখন ফিল্ডিং কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ, ট্রেনার- এসব শুধু জাতীয় দলের। তারপর রইল এইচপি, মহিলা দল, এমনকি অনূর্ধ্ব-১৯ দলের কোচও তো বিদেশি। কি পরিমাণ খরচ বিসিবির, বুঝতে হবে।’

ক্রিকেটের, কোচ থেকে শুরু করে ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট সকলের বেতন বাড়িয়েছে বিসিবি। সাথে আইসিসি থেকেও অর্থ পাচ্ছে বিসিবি। এ নিয়ে পাপন বলেন, ‘বিদেশি বড় বড় স্পন্সর বাদ দিয়ে সব দেশি স্পন্সর নিয়ে আমরা ক্রিকেটার ও কোচিং স্টাফদের বেতন বাড়িয়েছি। অন্তত দশ গুণ বেড়েছে। এত কিছু করার পরও গত দুই মেয়াদে আমাদের এফডিআর আছে প্রায় ৯০০ কোটি টাকার মত।’

ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। এরই মধ্যে দুই ম্যাচ জিতে সিরিজে এগিয়ে রয়েছে টাইগাররা। সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ সেপ্টেম্বর। 

Link copied!