• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

বিক্ষোভকারীদের ওপর হামলায় ক্ষুব্ধ লঙ্কান ক্রিকেটাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২২, ১০:৫৬ এএম
বিক্ষোভকারীদের ওপর হামলায় ক্ষুব্ধ লঙ্কান ক্রিকেটাররা

অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতার মধ্যে শ্রীলঙ্কাজুড়ে চলছে বিক্ষোভ। অস্থিতিশীল পরিস্থিতির মধ্যেই বিক্ষোভকারীদের ওপর চড়াও হয়েছে সরকারি দলের সমর্থকেরা। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের সঙ্গে ক্রিকেটাররা প্রতিবাদ জানাতে ভুল করেননি।

সোমবার (১০ মে) কলম্বোতে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের বাড়ির বাইরে প্রতিবাদস্থলে হামলা হয়। হামলার পর শ্রীলঙ্কার ক্রিকেট কিংবদন্তি সনাথ জয়াসুরিয়া, মাহেলা জয়াবর্ধনে এবং কুমার সাঙ্গাকারা শ্রীলঙ্কা সরকারের প্রতি তাদের হতাশা প্রকাশ করেছেন।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় বড় অর্থনৈতিক সংকটের মধ্যে সরকারবিরোধী বিক্ষোভকারীরা ক্ষমতাসীন দলের সমর্থকদের দ্বারা হামলার শিকার হয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষও হয়। রিপোর্ট অনুসারে, সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। ফলে কর্তৃপক্ষ দেশব্যাপী কারফিউ জারি করে এবং সেনাবাহিনী মোতায়েন করে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গত সোমবার টুইট করে সাধারণ মানুষকে সংযমী হওয়ার আহ্বান জানিয়েছেন।

কুমার সাঙ্গাকারা তার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে লেখেন, “সহিংসতা কেবল আপনার সমর্থক দ্বারা সংঘটিত হয়েছিল। গুণ্ডা বাহিনী শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের আন্দোলনে হামলা চালানোর আগে প্রথমে আপনার অফিসে এসেছিল।”

সনাথ জয়সুরিয়া বলেন, “আমি কখনোই ভাবিনি যে এই ধরনের গুণ্ডামি দিনের বেলায় এবং মন্দিরের বাইরে গলির মুখে নিরীহ প্রতিবাদকারীদের ওপর হামলার মাধ্যমে প্রকাশ করা হবে। পুলিশকে অবশ্যই মনে রাখতে হবে যে তারা দুর্নীতিবাজ রাজনীতিবিদদের নয়, এই দেশের সাধারণ জনগণকে রক্ষা করতে এসেছেন।”

অন্যদিকে মাহেলা জয়াবর্ধনে বলেন, “এই গুণ্ডারা আজ সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে জড়ো হয়েছিল। তারা নিরপরাধ শান্তিপূর্ণ সরকারবিরোধী বিক্ষোভকারীদের আক্রমণ করার জন্য জোটবদ্ধ হয়েছিল। এটা কীভাবে সম্ভব? পুলিশসহ সবাই এটা দেখেছে।”

Link copied!