• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশ-জিম্বাবুয়ে সূচি চূড়ান্ত, দল ঘোষণা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৭:৪৬ পিএম
বাংলাদেশ-জিম্বাবুয়ে সূচি চূড়ান্ত, দল ঘোষণা 

চলতি ঢাকা প্রিমিয়ার লিগের শেষেই আগামী সোমবার জিম্বাবুয়ে রওনা দেবে বাংলাদেশ দল। সেখানে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দুই দল। আজ বুধবার সিরিজের সূচী প্রকাশ করা হয়েছে, সাথে কোন ফরম্যাটে কোন খেলোয়াড়দের দেখা যেতে পারে সেই তালিকাও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

মহামারী সত্ত্বেও বাংলাদেশ দল মাত্র একদিন কোয়ারেন্টিন পালন করে অনুশীলনে ফিরবে। সবগুলো ম্যাচই হারারেতে অনুষ্ঠিত হবে। একমাত্র টেস্ট আগামী ৭ জুলাই থেকে শুরু হবে। ১৬ জুলাই প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। ১৮ এবং ২০ জুলাই বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। তিন ম্যাচ টি-টোয়েন্টি যথাক্রমে ২৩, ২৫ এবং ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ওয়ানডে এবং টেস্ট ম্যাচ ও টি-টোয়েন্টি ম্যাচগুলো বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় অনুষ্ঠিত হবে। 

সফরে স্কোয়াডে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান নূরুল হাসান সোহান। এছাড়াও দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি, টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি। টেস্ট স্কোয়াডে না থাকলেও সীমিত ওভারের স্কোয়াডে আছেন মোস্তাফিজুর রহমান। নিজেদের ঝালিয়ে নিতে টেস্টের আগে ৩ এবং ৪ জুলাই দুইদিনের প্রস্তুতি ম্যাচ ছাড়াও ওয়ানডে সিরিজের আগে ১৪ জুলাই আরেকটি প্রস্তুতি ম্যাচ পাবে দুই দল। 

টেস্ট : মুমিনুল হক, তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম।

ওয়ানডে : তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি : মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

Link copied!